• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জুকারবার্গের দৈনিক আয় ৪৭ কোটি ১৬ লাখ!


সোনালীনিউজ ডেস্ক মে ১৫, ২০১৬, ১২:৫৮ পিএম
জুকারবার্গের দৈনিক আয় ৪৭ কোটি ১৬ লাখ!

ফেসবুক বিশ্ব-সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থার একটি ওয়েবসাইট, যা ২০০৪ সালের ফেব্রুয়ারি ৪ তারিখে প্রতিষ্ঠিত হয়। ব্যবহারকারীগণ বন্ধু সংযোজন, বার্তা প্রেরণ এবং তাদের ব্যক্তিগত তথ্যাবলী হালনাগাদ ও আদান প্রদান করতে পারেন। এবং এটি আপনি করছেন নিখরচায়!

ভাবা যায় আপনি যেটা ব্যবহার করছেন ফ্রি সেটি দিয়েই একজন দৈনিক আয় করে নিচ্ছেন কোটি কোটি টাকা! হ্যা বলছিলাম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের কথা। ফেসবুক বানিয়েই তিনি দৈনিক আয় ৪৭ কোটি ১৬ লাখ টাকারও বেশি!

১৪ মে ৩২ বছর বয়সে পা দিয়েছেন জুকারবার্গ। ১৯৮৪ সালের এই দিনে যুক্তরাষ্ট্রে জন্মেছিলেন তিনি। জুকারবার্গ তার এই জীবনে প্রতিদিন কত করে আয় করেছেন, সে হিসাবও বের করেছে মার্কিন টিভি চ্যানেল সিএনবিসি!

ওই টিভি চ্যানেলটির হিসাব মতে, ৫ হাজার ১৮০ কোটি মার্কিন ডলার মূল্যের সম্পদ রয়েছে জুকারবার্গের, যা তাকে বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তিদের কাতারে এনেছে। তবে বয়স কম হওয়ার কারণে এই জীবনে দৈনিক আয় করা তার সম্পদের গড় পরিমাণ সবার চেয়ে বেশি।

জুকারবার্গের এই বিপুল সম্পদ ও তার বয়সের মধ্যে যদি তুলনা করা হয়, তাহলে দেখা যাবে, এই ৩২ বছরের জীবনে প্রতিদিন ৪৪ লাখ ডলার বা ৪৭ কোটি ১৬ লাখ টাকার বেশি আয় করেছেন তিনি।

ব্যবসাবিষয়ক সাময়িকী ফোর্বসের দেওয়া বিলিয়নিয়ারদের তালিকাতেও রয়েছেন জুকারবার্গ। বয়স ও সম্পদের এই সমীকরণে তিনি এগিয়ে আছেন বিশ্বের সব বিলিয়নিয়ারের চেয়ে।

সিএনবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের বয়স এখন ৬০। বয়স ও সম্পদের হিসাবে জীবনের প্রতিদিন তিনি আয় করেছেন ৩৫ লাখ মার্কিন ডলার।

অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোসের বয়স ৫২, তিনি প্রতিদিন আয় করেছেন ৩৩ লাখ মার্কিন ডলার। সার্চ ইঞ্জিন গুগলের দুই প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন ও ল্যারি পেজের বয়স যথাক্রমে ৪২ ও ৪৩ বছর। সম্পদের হিসাবে তাঁরা প্রতিদিন আয় করেছেন ২৩ লাখ মার্কিন ডলার।

গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো বাবা হন জুকারবার্গ। মেয়ের নাম রেখেছেন ম্যাক্স। ম্যাক্সের জন্মের ঘোষণা দেওয়ার পর মোট সম্পদের ৯৯ শতাংশ দাতব্য কাজে খরচ করার ঘোষণা দিয়েছেন জুকারবার্গ।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School
Link copied!