• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জুভেন্টাসে রোনালদোর সঙ্গী হতে পারেন পগবা


ক্রীড়া ডেস্ক জুলাই ১৯, ২০১৮, ০১:০৩ পিএম
জুভেন্টাসে রোনালদোর সঙ্গী হতে পারেন পগবা

ঢাকা : রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল করেছেন পল পগবা। এরআগের ম্যাচগুলোতে তাঁর পা থেকে একটি গোলও আসেনি। সেই পগবাকে কিনে নিতে পারে জুভেন্টাস। ইতালীয় সংবাদমাধ্যমের দাবি, ফ্রান্স বিশ্বকাপ দলের এই তারকা ফিরে যেতেন পারেন তাঁর পুরনো ক্লাব জুভেন্টাসে। জল্পনা সত্যি হলে ক্রিস্টিয়ানো রোনালদোর  সঙ্গে খেলতে দেখা যেতে পারে পগবাকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমে দ্বিতীয় পর্বে ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোর সঙ্গে পগবার সম্পর্ক বেশ খারাপ হয়ে যায়। তখন বলা হয়েছিল, সম্পর্ক খারাপ হওয়ার জন্যই তাঁকে নিয়মিত দলে সুযোগ দেননি মরিনহো। ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক যা নিয়ে নিজের বিরক্তিও গোপন করেননি।  

পগবার এই মুহূর্তে ক্লাব ছাড়তে চাওয়ার এটাই প্রধান কারণ বলে দাবি করা হচ্ছে। রাশিয়ায় বিশ্বকাপ হাতে নিয়েও তিনি বলেছিলেন, ‘আমি কিন্তু কাপটা নিয়ে ইংল্যান্ডে যাচ্ছি না।’ তাঁর এই বক্তব্যের নানা রকম মানে করা হয়েছিল। অনেকে বলেছিলেন, ইংল্যান্ডের ক্লাবে ফিরবেন না বলেই পগবা এ রকম কথা বলেছেন।

পঁচিশ বছরের পগবাকে ম্যান ইউ নতুন করে সই করায় ২০১৬ সালের অগস্ট মাসে। তখন ফ্রান্সের এই ফুটবলার চুক্তিমূল্য হিসেবে পেয়েছিলেন প্রায় ৮০০ কোটি টাকা। সে সময় যা একটা রেকর্ড ছিল। পরে অবশ্য তার চেয়েও বেশি মূল্যে নেইমারকে পিএসজি কিনে নেয়।  এবার পগবাকে ফেরাতেও বিপুল খরচ করতে পারে জুভেন্টাস।

শোনা যাচ্ছে জুভেন্টাসে পগবার পুরনো বন্ধুরাও ফোন করে তাঁকে সেরি-আ খেলতে ফিরে আসার অনুরোধ করছেন। পুরনো বন্ধুদের মধ্যে আছেন পাওলো দিবালা, আন্দ্রেয়া বারজাঘলি ও জিওর্জিয়ো চিয়েলিনি। এমনিতে জুভেন্টাসের কোচ  অ্যালেগ্রিও কিন্তু পগবার অসম্ভব ভক্ত। তিনিও চান তাঁর প্রিয় ফুটবলারকে আবার দলে পেতে।

 জুভেন্টাস কোচ বলেছেন, ‘পগবা একজন অসাধারণ প্রতিভা। এই ধরনের প্রতিভা সচরাচর দেখা যায় না। তাই ও চলে যাওয়ার সময় আমার খুবই খারাপ লেগেছিল। কিন্তু আমি বিশেষ কিছুই করতে পারিনি। আমার ক্লাবের লোকেরা যখন বলল, কত খরচ করে ম্যান ইউ ওকে নিচ্ছে, তখনই বুঝে গেলাম, বারণ করেও কোনও লাভ নেই।’

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!