• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জেএফএ কাপের আঞ্চলিক পর্ব শুরু শনিবার


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৭, ০৮:৫৯ পিএম
জেএফএ কাপের আঞ্চলিক পর্ব শুরু শনিবার

ঢাকা: জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় শনিবার (১৯ আগস্ট) থেকে শুরু হতে যাচ্ছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিতব্য আঞ্চলিক পর্বের ছয় চ্যাম্পিয়ন এবং সেরা দুই রানার্স-আপসহ মোট ৮টি দল মূলপর্বে খেলার সুযোগ পাবে।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা ৫ হাজার টাক করে পাবে। এ ছাড়া প্রত্যেক দল বাছাইপর্ব থেকে শুরু করে চূড়ান্ত পর্ব পর্যন্ত অংশগ্রহণ ফি পাবে। টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে তৃতীয়বারের মতো যুক্ত হয়েছে ওয়ালটন গ্রুপ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

বৃহস্পতিবার বাফুফে ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাফুফের সদস্য আমিরুল ইসলাম বাবুসহ অন্যান্যরা।

এ সময় বাফুফে সদস্য ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘২০ আগস্ট থেকে ছয়টি ভেন্যুতে শুরু হবে জেএফএ কাপের এবারের আসর। যেখানে ৩৬টি দল অংশ নিবে। ভেন্যুগুলোর মধ্যে রয়েছে রাজশাহী, গাইবান্ধা, যশোর, রাজবাড়ী, শেরপুর ওলক্ষ্মীপুর। আঞ্চলিক পর্বের খেলার পর মূলপর্ব হবে ঢাকায়।

তিনি আরও বলেন, বন্যার কারণে গাইবান্ধা ভেন্যুর খেলা তিনদিন পেছানো হয়েছে। আঞ্চলিক পর্বে যেসব দল অংশ নিবে তারা অংশগ্রহণ ফি পাবে। আঞ্চলিক পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল প্রাইজমানি পাবে। মূলপর্বে আসা দলগুলোও অংশগ্রহণ ফি পাবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা ৫ হাজার টাক করে পাবে।

ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা বরাবরই মহিলা ফুটবলের সঙ্গে কাজ করছি। আমরা জেএফএ কাপের গেল দুই আসরেও ছিলাম। এবারও এর সঙ্গে সম্পৃক্ত হয়েছি। বাংলাদেশের ফুটবলের মহিলা উইংকে আমরা শক্তিশালী করতে চাই। যতবেশি টুর্নামেন্ট হবে খেলেয়োড়রা ততোবেশি খেলার সুযোগ পাবে। নিজেদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে। আমরা বিশ্বাস করি এই টুর্নামেন্টের মাধ্যমে ভালো কিছু খেলোয়াড় উঠে আসবে এবং তারা আমাদের অনূর্ধ্ব-১৬ দলকে সমৃদ্ধ করবে।

জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর ছয়টি ভেন্যু রাজশাহী জেলা স্টেডিয়াম, শেরপুর জেলা স্টেডিয়াম, রাজবাড়ী জেলা স্টেডিয়াম, গাইবান্ধা জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম ও পুলিশ লাইন স্টেডিয়াম যশোর। বন্যার কারণে গাইবান্ধা ভেন্যুর খেলা তিনদিন পেছানো হয়েছে। অন্যান্য ভেন্যুতে যথারীতি শনিবার থেকে প্রতিযোগিতা শুরু হবে। ৬ ভেন্যুতে ৩৬টি দল চূড়ান্তপর্বে উত্তীর্ণ হওয়ার জন্য লড়বে।

রাজশাহী ভেন্যুতে লড়বে রাজশাহী, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, চাপাইনবাবগঞ্জ ও নওগাঁ। শেরপুর ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করবে ময়মনসিংহ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল ও শেরপুর। রাজবাড়ী ভেন্যুতে লড়বে রাজবাড়ী, মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, বরগুনা ও মানিকগঞ্জ। গাইবান্ধা ভেন্যুতে খেলবে গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও দিনাজপুর। লক্ষ্মীপুর ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করবে লক্ষ্মীপুর, সিলেট, কুমিল্লা, নোয়াখালী ও ফেনী। যশোর ভেন্যুতে খেলবে যশোর, নড়াইল, মাগুরা, পটুয়াখালী, সাতক্ষীরা ও খুলনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!