• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১২, ২০১৭, ০২:০৬ পিএম
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঢাকা : টেস্টের মতো ওয়ানডে প্রস্তুতি ম্যাচেও টস জিতেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি। বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে।

আজ বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে থাকা ১৬ ক্রিকেটারের সবাইকে পরখ করে নেয়ার সুযোগ পেলেও স্বাগতিকরা তা পাচ্ছে না। দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সি গায়ে মাশরাফিদের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক সিরিজে প্রত্যাবর্তন করতে যাওয়া এবি ডি ভিলিয়ার্স-জেপি ডুমিনিরা এই ম্যাচ দিয়ে নিজেদের শেষ মুহূর্তের অনুশীলনের ঘাটতি ও ত্রুটি সম্পর্কে ধারণা লাভের সুযোগ পাবেন।

টেস্ট স্কোয়াডে থাকা প্রোটিয়া ক্রিকেটারদের মধ্যে ওপেনার এইডেন মারক্রাম, কেশব মহারাজদের দেখা মিলবে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের স্কোয়াডে।

ব্লুমফন্টেইনের উইকেট সাধারণত বাউন্সি ও পেসারদের অনুকূলে থাকে। ধারণা করা হচ্ছে, প্রস্তুতি ম্যাচের উইকেটও এমনই হবে যেখানে পেসারদের আধিপত্য থাকবে। সাথে স্পিনাররাও নিজেদের জাদু দেখোনোর জন্য উইকেট থেকে পর্যাপ্ত সাহায্য পাবেন বলেও ধারণা পাওয়া গেছে।

বাংলাদেশ স্কোয়াড : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও সাইফউদ্দিন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ : জেপি ডুমিনি (অধিনায়ক), ম্যাথু ব্রিজকে, এমবুলেলো বুদাজা, এবি ডি ভিলিয়ার্স, রবি ফ্রাইলিঙ্ক, বরান হেন্ড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মালডার, মালুসি সিবোতো ও খায়া জোন্ডো।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!