• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঢাকায় আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৬, ০৭:২৪ পিএম
ঢাকায় আসছে ক্রিকেট অস্ট্রেলিয়া

আগামী বছর ঢাকায় আসার প্রতিশ্রুতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে তারা। তবে সিরিজের দিন-তারিখ এখনও ঠিক হয়নি। মঙ্গলবার (১৮ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এ তথ্য জানা গেছে। 

সম্প্রতি শেষ হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মাসিক সভা। সেখানে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করা হয়েছে। 

আর তাই নিরাপত্তার অজুহাতে ঢাকা সফর বাতিল করা ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে। এ জন্য ইংল্যান্ডের পথ ধরে আগামী বছর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসার প্রতিশ্রুতি দিয়েছে অস্ট্রেলিয়া। 

তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ইংল্যান্ড ক্রিকেট দল এখন ঢাকায়। ওয়ানডে সিরিজ শেষ হলেও আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট সিরিজ।

ঢাকায় আসার আগে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেছিল। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে নিরাপত্তা পর্যবেক্ষণের জন্য একটি প্রতিনিধিদল ঢাকায় এসে নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করে। 

এরপরই ইংল্যান্ড ক্রিকেট দল ঢাকায় পা রাখে। তবে ইংল্যান্ডের নিয়মিত অধিনায়ক সিরিজ খেলতে ঢাকায় আসতে অস্বীকৃতি জানান। 

এর আগে গত বছরের অক্টোবর মাসে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ঢাকায় আসার কথা ছিল। সিরিজে দুটি টেস্ট খেলার কথা ছিল তাদের। তবে নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করে ক্রিকেটারদের ঢাকায় পাঠায়নি অস্ট্রেলিয়া। 

ওই বছর যুব বিশ্বকাপেও অস্ট্রেলিয়া অংশগ্রহণ করেনি। তাদের পরিবর্তে বিশ্বকাপ খেলতে ঢাকায় এসেছিল আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!