• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তারকা হারিয়ে বিবর্ণ হতে পারে আইপিএল!


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৬, ২০১৭, ০৪:২৫ পিএম
তারকা হারিয়ে বিবর্ণ হতে পারে আইপিএল!

ঢাকা: বিরাট কোহলি যে দলে খেলেন সেই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পরিচিত মুখ এবি ডি ভিলিয়ার্স। তাকে পাওয়া নিয়ে শুরু থেকেই অনিশ্চয়তায় রয়েছে দলটি। তার মত আরও একাধিক তারকা ক্রিকেটার হারিয়ে বিবর্ণ রুপ ধারণ করতে পারে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ আইপিএল।

এই টুর্নামেন্টের মাঝামাঝি সময়ে শুরু হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যেকার দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ। তারপরই শুরু হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেজন্যই নিজেদের ক্রিকেটারদের আগেভাগে প্রস্তুত রাখতে চায় দুদেশের ক্রিকেট বোর্ড। জোড়া টুর্নামেন্টের প্রস্তুতিতে আগেভাগে নেমে পড়তে চায় ইংলিশ ও প্রোটিয়া ক্রিকেটাররা।

আর এ কারণে আইপিএল অর্ধেক সময়জুড়ে মহাতারকাদের হারাতে পারে। যা খবর, তাতে ৭ মে আইপিএল ছাড়বেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। আর ইংল্যান্ডের ক্রিকেটাররা দুই পর্বে দেশে ফিরে যাবেন। একটা দল ১ মে’র পর এবং বাকি ক্রিকেটাররা আইপিএল ছাড়বেন ১৫ মে’র পর।

অনিশ্চয়তার দোলাচলে ঝুলে থাকা ক্রিকেটারদের মধ্যে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স, ফ্যাফ ডু প্লেসিস, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ক্রিস মরিস, ডেভিড মিলার, হাশিম আমলা, জস বাটলার ও স্যাম বিলিংস।

টুর্নামেন্টের আকর্ষণ যাতে পড়ে না যায় তার জন্য এখন থেকেই উদ্যোগী হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সূত্রের খবর, ফ্রাঞ্চাইজিদের কাছে নিলামে তোলার জন্য মোট ৩৫১ জন ক্রিকেটারদের তালিকা পাঠানো হয়েছে। ২০ ফেব্রুয়ারির নিলামে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার একাধিক তারকা ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা। বিসিসিআই দক্ষিণ আফ্রিকা বোর্ডের কাছে তাদের ক্রিকেটারদের ২১ মে পর্যন্ত ভারতে অবস্থান করার জন্য অনুরোধ জানিয়েছে।

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!