• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তিন বছর পর ট্রাকে ফিরছে সামার অ্যাথলেটিকস


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২০, ২০১৭, ০৭:০৪ পিএম
তিন বছর পর ট্রাকে ফিরছে সামার অ্যাথলেটিকস

ফাইল ছবি

ঢাকা: ২০১৪ সালে অনুষ্ঠিত হয়েছিল ১২তম জাতীয় সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। তারপর কেটে গেছে তিনটি বছর। কিন্তু ইব্রাহিম চেঙ্গিসের কমিটি আয়োজন করতে পারেনি এই প্রতিযোগিতা। অবশেষে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের নতুন এডহক কমিটির নেতৃত্বে আবারও ট্রাকে ফিরছে সামার অ্যাথলেটিকস। শুক্রবার (২১ জুলাই) থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘এনআরবি কমার্শিয়াল ব্যাংক সামার অ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০১৭’।

এবারের আসরে দেশের ৬৪ জেলা, আটটি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও সার্ভিসেস দল মিলিয়ে প্রায় ৬০০ প্রতিযোগী গ্রুপে মোট ৩৬টি ইভেটে পদকের জন্য লড়বে। এর মধ্যে পুরুষদের ইভেন্ট ২২টি, মহিলাদের ১৪টি। প্রতিযোগিতায় অংশ নিতে ইতিমধ্যেই ৩৩ দলের ৪২৯ জন রেজিষ্ট্রেশন করেছেন।  

প্রতিযোগিতার বাজেট নির্ধারণ করা হয়েছে সাড়ে সাত লাখ টাকা। তার মধ্যে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এনআরবি কমার্শিয়াল ব্যাংক দিয়েছে পাঁচ লাখ টাকা। বাকি টাকা ফেডারেশনের নিজস্ব তহবিল থেকে বহন করা হবে। প্রতিযোগিতার আগে ফেডারেশন আয়োজন করেছে কোচেস ও জাজেসদের দু’দিদের রিফ্রেসার্স কোর্স। দু’দিনের কোর্সে অংশগ্রহণকারী ১২০ জন জাজ এবারের আসর পরিচালনা করবেন। প্রতিযোগিতার উদ্ধোধন কবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

বৃহস্পতিবার (২০ জুলাই) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডাশেনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবদুর রকিব মন্টু।  এখন চলছে বর্ষাকাল। তাই নির্ধারিত সময়ে প্রতিযোগিতার ইভেন্টগুলো শেষ করা যাবে কিনা এমন প্রশ্নে ফেডারেশনের সভাপতি এএসএম আলী কবির বলেন, ‘ঝড়-বৃষ্টি থাকলেও প্রতিযোগিতা স্থগিত করা হবে না। এমনকি লং জাম্প ও হাই জাম্পও। তিনি জানান, দর্শকদের প্রতিযোগিতা উপভোগ করার জন্য স্টেডিয়ামের গেটগুলো খুলে দেয়া হবে। তাদের উদ্দেশ্যে প্রচার করার জন্য স্টেডিয়ামের বাইরে দুই প্রান্তে মাইকের মাধ্যমে ধারাভাষ্য প্রচার করারও পরিকল্পনা করেছে ফেডারেশন।

এসময় উপস্থিত ছিলেন ফেডাশেনের সভাপতি এএসএম আলী কবির, সহসভাপতি মো. শাহ আলম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!