• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘তুমি নিজেকে মেসি মনে করো’ : নেইমারকে কাভানি


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০১৭, ০১:৪২ পিএম
‘তুমি নিজেকে মেসি মনে করো’ : নেইমারকে কাভানি

ঢাকা: দলবদলের রেকর্ড ২২২ মিলিয়ন খরচ করে বার্সা থেকে নেইমারকে পিএসজিতে নিয়ে গেছেন নাসের আল খেলাইফি। মাঠে নেমে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডও প্রতিদান দিচ্ছিলেন। টানা ছয় ম্যাচ জিতেছে ফরাসি দলটি। তখন মনে হচ্ছিল, বার্সা-রিয়ালকে টক্কর দেওয়ার জন্য তৈরি পিএসজি। ঠিক সেই সময়ই অনভিপ্রেত ঘটনা ঘটল পিএসজি শিবিরে।

ঘটনার শুরু লিঁও’র বিপক্ষে ম্যাচে স্পট কিক নিয়ে। এটি নিতে চেয়েছিলেন এডিনসন কাভানি। কিন্তু নেইমারের ব্রাজিলিয়ান সতীর্থ দানি আলভেজ টপ করে বলটি কেড়ে নিয়ে নেইমারের দিকে বাড়িয়ে দেন। এটা ভালোভাবে নেননি কাভানি। এর খানিক পর পেনাল্টি পেয়ে যায় পিএসজি। এবার আগেভাগেই বলের দখল নেন কাভানি। নেইমার তাঁর দিকে এগিয়ে গিয়ে কিছু একটা বলেন। তিনি যে পেনাল্টিটা নিতে চেয়েছিলেন সেটি বুঝতে বিশেষজ্ঞ হওয়ার দরকার পড়ে না।

শুরু হয় নেইমার-কাভানি বাহাস। মাঠ থেকে সেটি গড়ায় ড্রেসিংরুমেও। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘এল পেইস’-এর বরাত দিয়ে ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, সেদিন ড্রেসিংরুমে দুই তারকার মধ্যে গরম গরম কথা হয়। এক সময় নেইমারের দিকে তেড়ে গিয়ে তাঁকে উদ্দেশ্যে করে কাভানি বলেন,‘ তুমি কে? তুমি কি নিজেকে মেসি মনে করো?’

এ ঘটনায় বেশ চিন্তায় পড়ে যান পিএসজির কাতারি মালিক খেলাইফি। তিনি মধ্যস্থতাকারী হিসেবে কাভানির সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। তাঁকে বোঝান, চুক্তি নবায়সহ এ মৌসুমে পিএসজির সর্বোচ্চ গোলদাতা হলে বাড়তি বোনাস দেওয়া হবে। কিন্তু কাভানি নিজে পেনাল্টি নেওয়ার ব্যাপারে অনড় থাকেন।

তিনি উল্টো যুক্তি দেখিয়ে জানিয়ে দেন, ক্লাবে থিয়েগো সিলভা, মোত্তার পর তৃতীয় অধিনায়কের দায়িত্ব তাঁকে পালন করতে হয়। তাই পেনাল্টি নেওয়ার দায়িত্বও স্বাভাবিকভাবে তাঁর ওপর বর্তায়। নেইমারকে বুঝিয়েও কোনো লাভ হয়নি। দুজনের কেউই বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। এ অবস্থায় পিএসজিই ক্ষতির মুখে পড়েছে। টানা জয়ের পর দূর্বল মঁপেলিয়ের বিপক্ষে তাঁদের গোলশুণ্য ড্র করতে হয়েছে। পায়ের চোটের কথা বলে এই ম্যাচে খেলেননি নেইমার।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!