• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

তৌহিদ-আফিফে কানাডাকে হারাল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৫, ২০১৮, ০১:০৫ পিএম
তৌহিদ-আফিফে কানাডাকে হারাল বাংলাদেশ

ঢাকা: নিউজিল্যান্ডে যুব বিশ্বকাপে বাংলাদেশের জয়যাত্রা অব্যাহত রয়েছে। সোমবার (১৫ জানুয়ারি) ব্যাটে-বলে আলো ছড়িয়েছেন অলরাউন্ডার আফিফ হোসেন। তাঁর সঙ্গে দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেয়েছেন তৌহিদ হৃদয়। এই দুজনের যুগলবন্দিতে কানাডাকে ৬৬ রানে হারিয়েছে বাংলাদেশ।

হৃদয়ের ১২২ রানের সৌজন্যে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলেছিল ২৬৪ রান। ফিফটি করেছিলেন আফিফ। বল হাতে আরও বেশি আলো ছড়িয়েছেন তিনি। ৪৩ রানে ৫ উইকেট দখল করেছেন আফিফ। তাই সেঞ্চুরি করার পরও সব আলো ঠিকরে পড়েছে তাঁর ওপর। স্বভাবতই ম্যাচসেরার পুরস্কারও উঠেছে আফিফের হাতে।

২৬৫ রান তাড়া করতে নেমে অভিবাসিদের নিয়ে বাংলাদেশের ওপর পাল্টা আক্রমণ চালিয়েছিল কানাডা। ভারত ও পাকিস্তানি অভিবাসিদের নিয়ে গড়া দলটি সাইফ হাসানের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। আরসালান খান করেছেন ৬৩। এ ছাড়া আকাশ গিল ২২ আর কেভিন সিং ও কেভিন নারিস করেছেন যাথাক্রমে ২৪ ও ২৬ রান। ওপেনার প্রণব শর্মার ব্যাট থেকে এসেছে ৩৪ রান। আফিফ বাংলাদেশকে চোখ রাঙানো প্রণব ও আরসালান দুজনকেই ফিরিয়েছেন।

আফিফের পাশাপাশি উইকেটরক্ষক মাহিদুলকেও কৃতিত্ব দিতে হয়। চারটি ডিসমিসাল তিনি করেছেন। আফিফের বাকি দুই উইকেট  আরান পাথমানাথান ও ফয়সাল জামখান্দি।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমেই ১ রানে ফিরেছিলেন পিনাক ঘোষ।১৭ রান করে আউট হয়েছেন অধিনায়ক সাইফ। ২৯ রানে ২ উইকেট হারিয়ে ধুকতে থাকা বাংলাদেশকে উদ্ধার করেছেন তৌহিদ ও আফিফ। তৌহিদ  অসাধারণ এক সেঞ্চুরি করেই উল্টো চ্যালেঞ্জ ছুড়েছেন। ১২৬ বল খেলে ৯টি চার ও ১টি ছক্কায় তিনি খেলেছেন ১২২ রানের ইনিংস। আফিফ  ৫০ রান করেন ৫৯ বলে; ৫টি চার ও ১টি ছক্কায়। ১১১ রানের এই জুটিই বাংলাদেশকে পথ দেখিয়েছে। কানাডার হয়ে দারুণ বোলিং করেছেন ফয়সাল জামখান্দি। ৪৮ রানে তিনি ৫ উইকেট নিয়েছেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!