• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
গাজীপুর সিটি নির্বাচন

দম ফেলার ফুরসত নেই প্রার্থীদের


গাজীপুর প্রতিনিধি জুন ২১, ২০১৮, ০২:১৯ পিএম
দম ফেলার ফুরসত নেই প্রার্থীদের

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে ভোটের দিন এগিয়ে আসার সঙ্গে সঙ্গে জমে উঠেছে প্রার্থীদের প্রচার। আগামী ২৬ জুন এই সিটিতে ভোটগ্রহণ হবে। তাই ভোটারদের দুয়ারে দুয়ারে ছুটছেন প্রার্থীরা। এবারের নির্বাচনে প্রধান দুই দলের মেয়র প্রার্থী আওয়ামী লীগের মো. জাহাঙ্গীর আলম ও বিএনপির মো. হাসান উদ্দিন সরকার গতকাল বুধবারও নগরীর বিভিন্ন এলাকায় সমাবেশ করেছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম মহানগরীর ৫০ নম্বর ওয়ার্ড গাজীপুরায় পথসভার মাধ্যমে প্রচার শুরু করেন। পরে ৪৯, ৪৮ ও ৪৬ নম্বর ওয়ার্ডের এরশাদ নগরে ৩টি, হোসেন মার্কেটের সামনে, বর্ণমালা হাউজ বিল্ডিং, নোয়াগাঁও এলাকায় পথসভা এবং গণসংযোগ করেন। দুপুরে ৪৭, ৪৪, ৪৩, ৪৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডের টি অ্যান্ড টি বাজার, আমতলী মোড়, পাগাড়, সালাউদ্দিন গাজীর মার্কেটের সামনে, মধুমিতা রোড রেললাইন ও মফিজ কমিশনার রোডে পথসভা ও প্রচারণা চালান।  

আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতি লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা প্রচারে অংশ নেন। পথসভায় মহানগর সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির এক নম্বর এজেন্ট মো. আজমতউল্লা খান, সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, মো. মতিউর রহমান মতি, মো. রজব আলী, কাজী ইলিয়াস আহমেদ জাতীয় পার্টির থানা সভাপতি মো. বজলুর রহমান প্রমুখ নেতা বক্তব্য দেন।

তা ছাড়া মহাজোটের শরিক জাতীয় পার্টি ও অন্যান্য দলের নেতারাও প্রচারণা চালান। প্রচারের সময় জাহাঙ্গীর বলেন, ‘বিএনপি শহীদ আহসান উল্লাহ মাস্টারের খুনির ভাইকে মনোনয়ন দিয়েছে। বিএনপি খুনির পরিবারকে প্রশ্রয় দিয়েছে। এতেই প্রমাণ হয় বিএনপি সংঘর্ষ এবং খুনের রাজনীতিতে বিশ্বাস করে। বিএনপি প্রার্থী ৫ বার জনপ্রতিনিধি হয়ে এলাকার কোনো উন্নয়ন করতে পারেননি। নিজের পরিবারের ভাগ্যের পরিবর্তন করেছেন।’

তা ছাড়া বেলা ৩টায় জয়দেবপুর বঙ্গতাজ অডিটোরিয়ামে আয়োজিত নির্বাচন কমিশনের মতবিনিময় সভায় যোগ দেন মো. জাহাঙ্গীর আলম। মতবিনিময়ে তিনি বলেন, সরকার এবং নির্বাচন কমিশনকে বেকায়দায় ফেলানোর জন্য তারা নিজেরাই ইস্যু তৈরি করে মিডয়ায় প্রচার করে। তিনি এ ব্যাপারে নির্বাচন কমিশন এবং সরকারের গোয়েন্দা সংস্থাকে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।  

আওয়ামী লীগ কেন্দ্রীয় নেতা শাহাজাদা মহিউদ্দিন, বলরাম পোদ্দার প্রার্থীর সঙ্গে প্রচারণায় অংশ নেন। ৩৩ নম্বর ওয়ার্ডে কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল, এসএম কামাল, গোলাম মোস্তফা কাজল, মহানগর নেতা মহিউদ্দিন মহি প্রচারণা চালান। এ সময় স্থানীয় আওয়ামী লীগ এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

অপরদিকে গাজীপুর সিটি নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় ঐক্যজোট মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের বাঙ্গালগাছ বাজার, নীলের পাড়া, কানাইয়া বাজার, বালুচাকুলি এলাকায় পথসভা ও গণসংযোগ করেন। পথসভায় বক্তৃতাকালে হাসান উদ্দিন সরকার বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী নির্বাচনী বৈতরণী পার হতে নির্বিচারে মিথ্যা কথা বলছেন। আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড নিয়ে তার মিথ্যাচার গাজীপুরের জনগণ কখনো বিশ্বাস করবে না।

গাজীপুরবাসী ভালো করেই জানেন, আহসান উল্লাহ মাস্টারকে কারা হত্যা করেছে। হাসান সরকার আরো বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছেন। চীন ও জাপানের সহযোগিতায় গাজীপুর নগরী নিয়ে তিনি একটি মাস্টারপ্ল্যান করেছেন- এমন হাস্যকর প্রতিশ্রুতি দিচ্ছেন। তিনি নির্বাচিত জনপ্রতিনিধি না হয়েও কীভাবে, কোন প্রক্রিয়ায় এবং কোন কোন নগরবিদের সহযোগিতায় এমন মাস্টারপ্ল্যান করলেন, তাকে (জাহাঙ্গীরকে) এই প্রশ্ন করার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি অনুরোধ জানান হাসান সরকার।  

হাসান উদ্দিন সরকারের পথসভায় বক্তব্য দেন গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সার, জেলা বিএনপির সহসভাপতি আহমেদ আলী রুশদী, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি আবদুস সামাদ মোল্লা, কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, জেলা হেফাজতে ইসলামের যুগ্ম সম্পাদক মুফতি নাছির উদ্দিন, আশরাফ হোসেন টুলু প্রমুখ।

এদিকে, সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০-দলীয় জোটের মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের পক্ষে নির্বাচনী প্রচারণায় নেমেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনিন, শায়লা, শিবা শানু, মোস্তাফিজুর রহমান প্রমুখ শিল্পীরা।

তারা গতকাল নগরীর হায়দরাবাদ, করমতলা, মাঝুখান, মিরের বাজারসহ পূবাইল অঞ্চলের বিভিন্ন এলাকায় জেলা বিএনপির সভাপতি ও ধানের শীষ প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সাবেক এমপি ফজলুল হক মিলনের নেতৃত্বে গণসংযোগ করেন। তাদের সহযোগিতা করেন পূবাইল অঞ্চলের প্রচারণার দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!