• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দশ বছর পর শুরু হলো সাউথ এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৮, ০৭:৩৫ পিএম
দশ বছর পর শুরু হলো সাউথ এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ

ছবি: খন্দকার তারেক

ঢাকা: দীর্ঘ এক দশক পর আবারও দৃশ্যমান হলো সাউথ এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ। শনিবার (২৪ মার্চ) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ার তিরন্দাজদের সবচেয়ে বড় এই আর্চারি প্রতিযোগিতা। স্বাগতিক বাংলাদেশসহ এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ভারত, নেপাল, শ্রীলঙ্কা এবং পাকিস্তান।

এদিন বিকেএসপিতে ‘দি ব্লেজার বিডি বিকেএসপি ৩য় সাউথ এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপস-২০১৮’-এর উদ্বোধন করেন বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও স্পন্সর প্রতিষ্ঠান দি ব্লেজার বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল এ সময় উপস্থিত ছিলেন।

এই চ্যাম্পিয়নশিপের আয়োজক বাংলাদেশ আর্চারি ফেডারেশন। পৃষ্ঠপোষক বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও দি ব্লেজার বিডি। স্বাগতিক বাংলাদেশসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দক্ষিণ এশিয়ার ৫টি দেশ চ্যাম্পিয়নশিপসের কোয়ালিফিকেশন রাউন্ডের প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

রিকার্ভ ও কম্পাউন্ড প্রতিটি ডিভিশনে পুরষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই ডিভিশন মিলিয়ে সর্বমোট ৬৩ জন প্রতিযোগী এবারের আসরে অংশ নিচ্ছেন। এর মধ্যে রিকার্ভ ডিভিশনে ১৯ জন পুরুষ ও ১৫ জন মহিলা এবং কম্পাউন্ড ডিভিশনে ১৮ জন পুরুষ ও ১১ জন মহিলা অংশ নিচ্ছেন। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি তাম্র পদকের জন্য চারদিন ব্যাপী চ্যাম্পিয়নশীপে আর্চাররা তীর ধনুক হাতে লড়াইয়ে নামবে।

শুক্রবার ভারত, নেপাল ও শ্রীলঙ্কা এবং শনিবার পাকিস্তান আর্চারি  দল ঢাকায় পৌঁছেছে। রোববার স্বাগতিক বাংলাদেশসহ সাউথ এশিয়ার ৫টি দেশ চ্যাম্পিয়নশিপসের কোয়ালিফিকেশন রাউন্ডের প্রতিযোগিতায় অংশ নেবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!