• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২৫৮/৭


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৬, ০৫:৫১ পিএম
দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ২৫৮/৭

চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি শুরু হয়েছে আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর)। এদিন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং করেছে ইংল্যান্ড। দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ২৫৮ রান। অন্যদিকে বাংলাদেশের তরুণ অলরাউন্ডার মেহদি হাসান মিরাজ টেস্ট অভিষেকেই ৫ উইকেট নিয়ে চমক সৃষ্টি করেছেন।

প্রথমদিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৯২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান। ৩৬ রান নিয়ে অপরাজিত রয়েছেন ক্রিস ওক্স ও ৫ রান নিয়ে রয়েছেন আদিল রশিদ।

ইংল্যান্ডের প্রথম উইকেটটি তুলে নিয়েছেন এই ম্যাচেই অভিষেক হওয়া অনুর্ধ-১৯ দলের অধিনায়ক মেহদি হাসান মিরাজ। ইংল্যান্ডের দলীয় ১৮ রানের সময় তাদের অভিষেক হওয়া বাঁহাতি ওপেনার ডাকেট বোল্ড করে সাজঘরে পাঠান মিরাজ। এরপরই দলীয় ২১ রানে ব্যালেন্সকে এলবিডাব্লিউ করে সাজঘরে ফেরত পাঠিয়ে নিজের দ্বিতীয় উইকেটটি তুলে নেন মিরাজ। ৪০ রান করা জো রুটকে ক্যাচ আউট করে সাজঘরে পাঠান মিরাজ। মুশফিককে ছুঁয়ে যাওয়া ক্যাচটি ধরেন সাব্বির রহমান। দীর্ঘ সময় পর হাফ সেঞ্চুরি করা জনি বায়ারস্টয়’র উইকেটটি তুলে নিয়ে সপ্তম বাংলাদেশি হিসেবে অভিষেকে পাঁচ উইকেট নেয়ার গৌরব অর্জন করেন মেহদি হাসান মিরাজ।

তার আগে ৪ রান করা আরেক ওপেনার ইংলিশ অধিনায়ক কুককে বোল্ড করে ফেরত পাঠান অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে সাকিবের বলে তিনবার আউট হয়েও রিভিউ নিয়ে বেঁচে যাওয়া ইংলিশ ব্যাটসম্যান মঈন আলী ইতিমধ্যে পূর্ণ করেছেন তার টেস্ট ক্যারিয়ারের অষ্টম হাফ সেঞ্চুরি। দীর্ঘ সময় ইংল্যান্ডের হাল ধরার পর মিরাজের বলে ৬৮ রানে সাজঘরে ফেরেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে এই টেস্টে অভিষেক ঘটেছে বাংলাদেশের তিন তরুণ ক্রিকেটারের। এরা হচ্ছেন- টি২০ স্পেশালিস্ট সাব্বির রহমান, অনুর্ধ-১৯ দলের অধিনায়ক মেহদি হাসান মিরাজ ও উদীয়মান পেসার কামরুল ইসলাম রাব্বি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম এবং কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড একাদশ : অ্যালিস্টার কুক (অধিনায়ক), বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, গ্যারেথ বেটি এবং স্টুয়ার্ট ব্রড।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!