• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুবাইতে বিষাক্ত গ্যাসে ২ বাংলাদেশি শ্রমিক নিহত, আহত ১


আমিরাত প্রতিনিধি জুলাই ১, ২০১৭, ১১:০২ এএম
দুবাইতে বিষাক্ত গ্যাসে ২ বাংলাদেশি শ্রমিক নিহত, আহত ১

ঢাকা : সংযুক্ত আরব আমিরাতের দুবাই জেবল আলি (DIP 1) তে ম্যানহোলের  বিষাক্ত গ্যাসে দুজন বাংলাদেশি শ্রমিক শুক্রবার (৩০ জুন) সকাল ৭টায় মারা যান এবং অপর একজন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

নিহত দু’জন হলেন- বৃহত্তর চট্টগ্রামের মহেশখালীর মোহাম্মদ মুনীর (২৭) ও কুতুবদিয়ার মোহাম্মদ বেলাল (২৫) এবং গুরুতর অসুস্থ মোহাম্মদ শাহীন (২৫) নিহত মোহাম্মদ মুনীরের আপন ছোট ভাই।

তারা সবাই জেবল আলীস্থ আল হাসানী গ্রুপ অব কোম্পানিতে দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন।

একই কোম্পানিতে কর্মতরত মোহাম্মদ রুবেল (হাটহাজারীর) জানান, রাতে নিয়মিত ডিউটি শেষ করে তারা তিনজনে মিলে একটি বড় ম্যানহোল পরিস্কার করার (২০০০ দিরহামের বিনিময়ে) কাজ নেন। প্রথমে মুনীর ম্যানহোলের ঢাকনা খোলে ম্যানহোলে প্রবেশ করার সাথে সাথে মারা যান। এরপর বেলাল প্রবেশ করলে তিনিও নিথর হয়ে যান। তাদের দু’জনকে সাহায্য করতে শাহীন ম্যানহোলে নামলে তিনিও বেহুশ হয়ে যান। তাদের অবস্থা দেখে তাৎক্ষণিকভাবে কোম্পানির অন্য লোকজন এসে শাহীনকে টেনে তুললেও বাকী দু’জনের লাশ পুলিশ উদ্ধার করে হাসপাতাল মর্গে নিয়ে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত শাহীনের অবস্থা জানা যায়নি।

উল্লেখ্য যে, নিহত মুনীর, আহত শাহীন ও মোহাম্মদ মিন্টু তিন ভাই একই কোম্পানিতে কাজ করছেন। ভাইদের শোকে মিন্টু বার বার জ্ঞান হারাচ্ছেন।

দুবাই কনস্যুলেটের লেবার সচিব মোহাম্মদ মিজানুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে এখনও কিছু জানেন না, বলে জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!