• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দুর্ঘটনায় মার্কিন রণতরী: ৭ সেনা নিখোঁজ


আন্তর্জাতিক ডেস্ক জুন ১৭, ২০১৭, ১১:৩১ এএম
দুর্ঘটনায় মার্কিন রণতরী: ৭ সেনা নিখোঁজ

ঢাকা: জাপানের উপকূলে মার্কিন নৌবাহিনীর একটি রণতরীর সঙ্গে ফিলিপাইনের একটি বাণিজ্য জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এত সাত মার্কিন নৌসেনা নিখোঁজ এবং অন্তত তিনজন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার ভোররাত আড়াইটায় টোকিও উপসাগরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে মার্কিন নৌবাহিনী। জাপানের কোস্টগার্ড জানিয়েছে, ক্ষতিগ্রস্ত মার্কিন ড্রেস্টয়ার ফিটরেজাল্ডে পানি ঢুকে গেলেও এটি ডুবে যাওয়ার ঝুঁকিতে নেই। অপরদিকে ঘটনার পর পণ্যবাহী বাণিজ্য জাহাজ এসিএক্স ক্রিস্টাল নিজ শক্তিতে এগিয়ে যেতে সক্ষম হয়।

জাপান কোস্টগার্ড নিখোঁজ নাবিকদের খোঁজে সাগরে তল্লাশি চালাচ্ছে। এক ছবিতে ডেস্টয়ারটি স্টারবোর্ড পাশে ব্যাপক ক্ষয়ক্ষতি দৃশ্যমান হয়েছে।  

ফিলিপাইনের বাণিজ্য জাহাজটি

রণতরীটির ক্ষয়ক্ষতির সার্বিক চিত্র ও আহত নাবিকদের সার্বিক অবস্থা পর্যালোচনা করা হচ্ছে বলে জানিয়েছে তারা। ফিটরেজাল্ড নিজ শক্তিতে চলতে পারলেও এর ক্ষমতা ‘সীমাবদ্ধ’ হয়ে পড়েছে বলেও জানানো হয়েছে।

ইয়োকোসুকায় মোতায়েন যুক্তরাষ্ট্রের সপ্তম নৌবহরের এক মুখপাত্র জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ফিটজেরাল্ড তিন নট গতিতে ইয়োকোসুকার নৌঁঘাটিতে ফিরে আসছে। কোন পরিস্থিতিতে জাহাজ দুটির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়। সূত্র: রয়েটার্স।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!