• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসিরনগরে ২০টি সিসি ক্যামেরা স্থাপন


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি নভেম্বর ২১, ২০১৬, ০৫:৫৪ পিএম
নাসিরনগরে ২০টি সিসি ক্যামেরা স্থাপন

ব্রাহ্মণবাড়িয়া : জেলার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও অগ্নিসংযোগ ঠেকাতে উপজেলার বিশেষ স্থাপনাসহ বিভিন্ন এলাকায় ২০টি সিসি ক্যামেরা স্থাপন করছে জেলা পুলিশ। সোমবার (২১ নভেম্বর) সকালে ২০টি সিসি ক্যামেরা স্থাপনের বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন।

তিনি জানান, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরে হামলার পরে এলাকায় জনমনে আতঙ্ক দেখা দেয়। তাই আগুন সন্ত্রাসীদের ঠেকাতে ও হিন্দু সম্প্রদায়সহ এলাকার সার্বিক পরিস্থিতি পুলিশের নজরদারীতে রাখার জন্য বিশেষ কয়েকটি স্থাপনা ও উপজেলা শহরের বিভিন্ন এলাকায় ২০টি সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।

এছাড়াও তিনি আরও জানান, বর্তমানে নাসিরনগরের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকার হিন্দু সম্প্রদায়সহ বিভিন্ন সম্প্রদায়ের লোকজনের সাথে উঠান বৈঠক করে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার কাজ চলছে। তাছাড়া এলাকায় এখনো পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর নাসিরনগর হিন্দু মন্দির ও বাড়িঘর হামলা, ভাঙচুরের ঘটনা এবং পরবর্তীতে উপজেলা ভাইস চেয়্যারমান বাড়িসহ বেশ কয়েকটি হিন্দু ঘরে আগুনের ঘটনা ঘটে। এ সকল ঘটনায় নাসিরনগর থানায় ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে বাদী হয়ে দুইটি মামলা ও পুলিশ বাদী হয়ে বাকি মামলাগুলো করেছে। ভিডিও ফুটেজ, তথ্যপ্রমাণিত ও গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে এ পর্যন্ত ৮৫ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!