• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নিজ হাতে বন্ধুর কবর খুঁড়লেন বোল্ট


ক্রীড়া ডেস্ক মে ২৩, ২০১৭, ১২:৫৫ পিএম
নিজ হাতে বন্ধুর কবর খুঁড়লেন বোল্ট

ঢাকা: বন্ধুর জন্য উসাইন বোল্ট কাঁদছেন। কাঁদতে কাঁদতে কবর খুঁড়ছেন। বোল্ট বিদায় জানাচ্ছেন তার প্রিয় বন্ধুকে। গত ২০ এপ্রিল এক পার্টি থেকে ফেরার পথে জামাইকায় বাইক দুর্ঘটনায় মারা যান অলিম্পিক রুপাজয়ী হাইজাম্পার জার্মেইন মেসন।

জ্যামাইকার হয়ে পদক জিতলেও পরে তিনি ইংল্যান্ডে চলে যান। রোববার জার্মেইনের শেষকৃত্য সম্পন্ন হয়। যেখানে শোকস্তব্ধ বোল্টকে দেখা যায় কেঁদে ফেলতে। এরপর বন্ধুর কফিন-বাহক হিসেবে দেখা যায় তাকে। তার আগে পোর্টল্যান্ডে বন্ধুর জন্য কবর খুঁড়ে ছিলেন তিনি।

আবেগে কখনো মুখোশের আড়ালে লুকাতে দেখা যায়নি বোল্টকে। কিন্তু এভাবে কাঁদতে বোধহয় কোনো দিন কেউ দেখেনি এই কিংবদন্তি অ্যাথলেটকে। যা রোববার দেখা গেলো।

অভিশপ্ত ২০ এপ্রিলের রাতে পার্টি থেকে তার সুপারবাইকে চড়ে ফেরার পথে কিংস্টনে দুর্ঘটনায় পড়েন বেইজিং অলিম্পিকে রুপাজয়ী জার্মেইন। উল্টো দিক থেকে আসা গাড়িকে ওভারটেক করতে গিয়ে বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন জার্মেইন।

দুর্ঘটনার খবর পেয়ে সবার আগে সেখানে হাজির হয়েছিলেন বোল্ট। জার্মেইনকে চির বিদায় জানাতে এসেছিলেন আসাফা পাওয়েল থেকে শুরু করে নেস্তা কার্টাররা। জার্মেইনের সঙ্গে বোল্টের বন্ধুত্ব অনেক দিনের। ৩৪ বছর বয়সী এই অ্যাথলেট জ্যামাইকা থেকে চলে যান ইংল্যান্ডে। পরে ইংলিশদের হয়ে তিনি অলিম্পিকে প্রতিনিধিত্ব করেন।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!