• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সাংবাদিকদের ফখরুল

নির্বাচনকালীন সরকারের সুরাহা চায় বিএনপি


নিজস্ব প্রতিবেদক মে ২, ২০১৮, ১০:০২ পিএম
নির্বাচনকালীন সরকারের সুরাহা চায় বিএনপি

ঢাকা : বিএনপি আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে নির্বাচনকালীন সরকার ইস্যুর সুরাহা চায় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি মনে করেন, বিষয়টির সমাধান না করে তফসিল ঘোষণা করা হলে তা কোনো রাজনৈতিক দল ও জনগণ মেনে নেবে না। আগামী অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা দেওয়া হতে পারে- একজন নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার (২ মে) এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

বিএনপির শ্রমিক সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে মির্জা ফখরুল তার বক্তব্য তুলে ধরেন।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিকভাবে নির্বাচনকালীন সরকারের বিষয়টি সমাধান হওয়ার আগে নির্বাচন কমিশন (ইসি) জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করলে তা কোনো রাজনৈতিক দল ও জনগণ মেনে নেবে না। ইসি সরকারের নির্দেশ বাস্তবায়ন করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সীমানা নির্ধারণের ক্ষেত্রেও একই কাজ করছে ইসি। তাদের নিজস্ব কোনো চিন্তাভাবনা নেই। জনগণের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সীমানা নির্ধারণের যে নিয়ম রয়েছে সেটিও তারা পালন করছে না।

বর্তমান ইসিকে মেরুদণ্ডহীন আখ্যা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, তাদের সুষ্ঠু নির্বাচন করার কোনো যোগ্যতাই নেই। তারা সরকারের ইচ্ছা পূরণে কাজ করছে। আগামী ১৫মে অনুষ্ঠিতব্য গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন নিরপেক্ষ হবে না বলেও সংশয় প্রকাশ করেন মির্জা ফখরুল।

মাজার জিয়ারতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল­াহ বুলু, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিমসহ শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

আইটিইউকে জানাবে বিএনপি : পহেলা মে উপলক্ষে শ্রমিক দলকে সমাবেশ করতে না দেওয়ার বিষয়টি আন্তর্জাতিক ট্রেড ইউনিয়নকে (আইটিইউ) জানাবে বিএনপি। মঙ্গলবার (০২ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দলের স্থায়ী কমিটির সদস্য ও শ্রমিক দলের সাবেক সভাপতি নজরুল ইসলাম খান।

এদিকে শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন গতকাল বলেন, শিগগিরই বিষয়টি তারা আইটিইউকে জানাবেন। আইটিইউকে জানানোর পর গণমাধ্যমকে বিষয়টি জানিয়ে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান বলেন, আন্তর্জাতিক ট্রেড ইউনিয়নের সদস্য হিসেবে শ্রমিক দল কখন কোন প্রোগ্রাম করে, সেটা শ্রমিক দলকে জানাতে হয়। এই যে শ্রমিক দল প্রোগ্রাম করতে পারল না, কেন পারল না, সেটাও শ্রমিক দলকে জানাতে হবে, শ্রমিক দলের পক্ষ থেকে জানানো হবে।

উলে­খ্য, শ্রমিক দল পহেলা মে উপলক্ষে রাজধানীতে সমাবেশ করতে চাইলে সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। পরে র‌্যালি করতে চাইলে সে অনুমতিও দেওয়া হয়নি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!