• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নেইমারও মানুষ...


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১২, ২০১৭, ০৯:১১ পিএম
নেইমারও মানুষ...

ফাইল ছবি

ঢাকা: জাপানের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের পরও পিএসজি কোচ উনাই এমেরি ও সতীর্থ স্ট্রাইকার এডিনসন কাভানিকে জড়িয়েও নেইমারের বিরুদ্ধে সংবাদ পরিবেশিত হয়েছে। জাপানকে ৩-১ গোলে হারিয়ে অশ্রুসজল নয়নে মাঠ ছাড়েন এই ব্রাজিলীয় সুপার স্টার। পরে সংবাদ সম্মেলনে নেইমার চোখের পানি মুছতে মুছতে গণমাধ্যমে বলেন, ‘আমাকে নিয়ে কল্পকাহিনী ’ বন্ধ করুন। আমি প্যারিসে আসলেই ভাল আছি’।

এমন অবস্থায় পাশে দাঁড়িয়েছেন পিএসজির তারকা কিলিয়ান এমবাপে। তার ক্লাব সতীর্থ নেইমার প্রসঙ্গে সতীর্থ এমবাপে বলেছেন, ‘তিনিও মানবিক গুনসম্পন্ন একজন মানুষ।’

ফরাসি একটি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে এমবাপে বলেন, ‘আমি শুধু এটিই বলতে চাই, তিনিও অন্য সবার মত মানুষ। তিনিও দেখতে আমাদের মত, দুইটি হাত আছে, দু’টি পা আছে। সেই সঙ্গে আছে একটি হৃদয়। সুতরাং সমালোচনায় সেও কষ্ট পায়।

 পিএসজির তারকা বলেন, বাইরে থেকে হয়তো তাকে এক রকম দেখা যায়। মনে হয় কোন কিছুতে তিনি আক্রান্ত হন না। কিন্তু আপনি যখন তার ভেতরেরটা দেখবেন, তিনি যখন নিজের ভেতরটা আপনাকে উন্মুক্ত করে দেবেন, তখন দেখবেন একজন অন্য আট দশজন মানুষের মতই একজন সাধারণ মানুষ। মাঠে তিনি খুবই শক্তিশালী বিধায় আপনারও হয়তো মনে হবে এর বাইরেও তিনি একই রকম। কিন্তু বাস্তবে তিনি একজন সাধারণ মানুষ ছাড়া আর কিছুই নয়।’
     
গত আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড মুল্যে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়া ২৫ বছর বয়সি নেইমার নিজের ক্ষোভের কথা জানানোর আগে অবশ্য বলেছেন, প্যারিসে তিনি ‘আসলেই ভাল আছেন’।

এমবাপে, নেইমার এবং কাভানির সমন্বয়ে গড়া ত্রিমূর্তি এখন যে কোন প্রতিপক্ষের আতংকের নাম। ইতোমধ্যে লীগ ওয়ানের ১২টি ম্যাচ থেকে এই তিন তারকা মিলে ২৪ গোল করতে সক্ষম হয়েছে। এমবাপে বলেন, তবে সবার সমালোচনার তীর কেবল নেইমারের দিকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!