• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নেপালবধেই মিলবে ফাইনালের টিকিট


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২৩, ২০১৭, ১০:১৬ পিএম
নেপালবধেই মিলবে ফাইনালের টিকিট

ঢাকা: দুই বছর আগে ভারতকে হারিয়ে ‘সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এর শিরোপা জিতে নিয়েছিল বাংলাদেশ। সেটি ছিল ঘরের মাঠে। এবার নেপালে অনুষ্ঠিত চতুর্থ আসরেও দুর্দান্ত শুরু করেছে লাল সবুজের কিশোররা। এরইমধ্যে সেমিফাইনালে পৌঁছে গেছে জুনিয়র টাইগাররা। শুক্রবার (২৫ আগস্ট) শেষ চারের লড়াইয়ে স্বাগতিক নেপালকে বধ করতে পারলেই টানা দ্বিতীয়বার শিরোপা জয়ের উৎসবে মাতবে পারভেজ বাবুর শিষ্যরা।

ফাইনালের টিকিট পেতে পরিশ্রম করে যাচ্ছে বাংলাদেশের ছেলেরা। সেই লক্ষে আজ কঠোর অনুশীলন করেছে তারা। ফিটনেস ঠিক রাখতে কাঠমন্ডুর একটি জিমে ঘাম ঝড়িয়েছে লাল সবুজের ভবিষ্যত কান্ডারিরা।

চলতি আসরের শুরু থেকেই দুর্দান্ত খেলছে বাংলার দামাল ছেলেরা। গ্রুপ পর্বে ফয়সাল আহমেদ ফাহিম, মিরাজ মোল্লাদের কাছে পাত্তাই পায়নি শ্রীলঙ্কা আর ভুটানের কিশোররা।  শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৪-০ গোলে জয় পায় বাংলাদেশ। এই ম্যাচে হ্যাটট্রিক করে ফাহিম। দ্বিতীয় ম্যাচে লাল সবুজের দল ভুটানকে হারায় ৩-০ গোলে। মিরাজ মোল্লা করে জোড়া গোল। সব মিলিয়ে এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বাংলাদেশের ফয়সাল আহমেদ ফাহিম ৪ চার গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছে।

বুধবার (২৩ আগস্ট) অনুষ্ঠিত হয়েছে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচ। নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। শুক্রবার অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের দুটি সেমিফাইনাল ম্যাচ। সাতদোবাতোর আনফা কমপ্লেক্সে বাংলাদেশ সময় বেলা ৩টায় প্রথম সেমিতে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশের কিশোররা। একই সময়ে কাঠমান্ডুর হালচক স্টেডিয়ামে ভারত মোকাবেলা করবে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভুটানের।

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম দুটি আসরে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ। ২০১১ সালে প্রথম আসরে ছয় দলের মধ্যে চতুর্থ এবং ২০১৩ সালে সাত দলের মধ্যে তৃতীয় হয়েছিল তারা। তৃতীয় আসরে শিরোপা জয়ের স্বাদ নেয় লাল-সবুজের জার্সিধারীরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!