• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাইবাসের প্রেজেন্টেশনে মুগ্ধ বিসিবি সভাপতি


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৬, ২০১৭, ০৬:০৯ পিএম
পাইবাসের প্রেজেন্টেশনে মুগ্ধ বিসিবি সভাপতি

ছবি: বিসিবির সৌজন্যে

ঢাকা: ২০১২ সালে রিচার্ড পাইবাসের বাংলাদেশ অধ্যায়ের কথা সবার জানা। সেবার তাঁর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক পাঁচ মাসও টেকেনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিপক্ষে নেতিবাচক কথাও বলেছিলেন। এবার সেই পাইবাস নিজে থেকে আগ্রহটা বেশি দেখিয়েছেন।

বুধবার সকাল ১১টায় বিসিবির কাছে সাক্ষাৎকার দিয়েছেন পাইবাস। বিসিবির কর্মকর্তাদের সামনে নিজের কর্ম-পরিকল্পনা তুলে ধরেছেন। পাইবাসের প্রেজেন্টেশনে মুগ্ধ হয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

তিনি সাংবাদিকদের বলেন, ‘নিঃসন্দেহে তার উপস্থাপনা ভালো ছিল। শুধু বর্তমান নয়, সে ভবিষ্যৎ নিয়েও কথা বলেছে। ১০ বছরের একটা পরিকল্পনা নিয়ে এসেছে। সংক্ষিপ্ত এবং দীর্ঘমেয়াদ-দুটিই দেখতে হবে। সামনে বিশ্বকাপ আছে। সেটাও আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ও যা চায়, যে রকম বলছে, এখনই হয়তো পারব না। তবে ধাপে ধাপে পরিকল্পনাগুলো কাজে লাগাতে পারলে বাংলাদেশের জন্য ভালোই হবে।’

বাংলাদেশের সঙ্গে এবার কেন নিজে থেকেই পাইবাস কাজ করতে চায় এমন প্রশ্ন করা হয়েছিল বিসিবি সভাপতিকে। উত্তরে তিনি বলেন, ‘সে শতভাগ নিজ থেকেই আগ্রহ প্রকাশ করেছে। তার কাছে মনে হয়েছে বাংলাদেশ দল এখন ভালো করছে। দলটা একটা পর্যায়ে পৌঁছেছে। এখন যেভাবে বাংলাদেশের ক্রিকেট চলছে, শুধু সে নয়, অন্যান্য পেশাদার কোচও বিসিবির সঙ্গে কাজ করতে চায়।’

কোচের দৌড়ে পাইবাস এগিয়ে থাকলেও তিনিই মাশরাফি-সাকিবদের কোচ হচ্ছেন সেটি নিশ্চিত নয়। ৯ ডিসেম্বর বিসিবিকে সাক্ষাৎকার দেবেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্স। নাজমুল বললেন, ‘১০ তারিখে আমাদের যে বোর্ড মিটিং আছে, ওখানে মোটামুটি একটা সিদ্ধান্ত নিতে চাচ্ছি।’ বোঝাই যাচ্ছে জানুয়ারিতে শ্রীলঙ্কা সিরিজের আগেই কোচ পেতে মরিয়া বিসিবি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!