• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তান-বিশ্ব একাদশ সিরিজে আম্পায়ার যারা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১১, ২০১৭, ০৫:৪৬ পিএম
পাকিস্তান-বিশ্ব একাদশ সিরিজে আম্পায়ার যারা

ঢাকা: ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট একরকম হচ্ছে না বললেই চলে। আফগানিস্তান ও জিম্বাবুয়ে ছাড়া এই সময়ে পাকিস্তানে অন্য কোনো দল ক্রিকেট খেলতে যায়নি। নিরাপত্তাহীনতার কারণে দীর্ঘ দিন বন্ধ থাকার পর অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে পাকিস্তানে।

বিশ্ব একাদশ এবং পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের স্বাদ নিতে যাচ্ছেন দেশটির ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তানকে এই দুরবস্থা থেকে তুলে আনার উদ্যোগ নিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে পাকিস্তানে বিশ্ব একাদশ দল পাঠিয়েছে ক্রিকেটের এই শীর্ষ সংস্থা। আগামী ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বরে লাহোরে বিশ্ব একাদশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পাকিস্তান ও বিশ্ব একাদশের মধ্যকার আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আম্পায়ারএবং রেফারিদের তালিকা প্রকাশ করেছে। সদ্য শেষ হওয়া বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের অন্যতম আম্পায়ার আলিম দারও রয়েছেন এই তালিকায়।

আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার আলিম দার এবং আইসসির এমিরেটস ইন্টারন্যাশনাল প্যানেলের আম্পায়ার আহসান রাজা ১২ সেপ্টেম্বর সিরিজের প্রথম ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন। ম্যাচটিতে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন শোজাব রাজা।

১৩ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আহমেদ শাদাব ও শোজাব রাজা। আহসান রাজা থাকবেন টিভি আম্পায়ারের দায়িত্বে।

১৫ সেপ্টেম্বর পাকিস্তান ও বিশ্ব একাদশের মধ্যকার সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে। ম্যাচটিতে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন আহসান রাজা ও শোজাব রাজা। অন্যদিকে টিভি আম্পায়ারের দায়িত্বে থাকবেন আহমেদ শাদাব।

এদিকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলও (আইসিসি) ম্যাচ রেফারি পাঠিয়েছেন। স্যার রিচি রিচার্ডসন আইসিসির পক্ষ থেকে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!