• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নয়: ভারতের ক্রীড়ামন্ত্রী


ক্রীড়া ডেস্ক মে ২৯, ২০১৭, ০৪:৩২ পিএম
পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ নয়: ভারতের ক্রীড়ামন্ত্রী

ঢাকা: রাজনৈতিক টানাপোড়েনে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না বহুদিন। আইসিসি টুর্নামেন্টে এই দু’দলের কালেভদ্রে দেখা হয়। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান ‍মুখোমুখি হবে ৪ জুন। এই ম্যাচকে কেন্দ্র করে অনেকে ভেবেছিলেন, হয়তো এবার চালু হতে যাচ্ছে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। কিন্তু সোমবার ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল সাফ জানিয়ে দিয়েছেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ এখনই নয়।  

এরইমধ্যে পাকিস্তান প্রায় ৩৮৭ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে বিসিসিআইয়ের কাছে। গোয়েল বলছেন, ‘পাকিস্তানের সঙ্গে খেলার আগে বিসিসিআইকে সরকারের সঙ্গে কথা বলতে হবে। কিন্তু এই মুহূর্তে দু’দেশের মধ্যে সিরিজ অত্যন্ত কঠিন। ক্রিকেট আর সন্ত্রাস হাতে-হাত দিয়ে চলতে পারে না। পাকিস্তান কাশ্মীরে ও সীমান্তে সন্ত্রাস ছড়াচ্ছে। এই অবস্থায় দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব নয়। তবে বহুদেশীয় সিরিজে ভারত-পাকিস্তান খেলবে। সেখানে আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।’

ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েল

গোয়েলের মন্তব্যের পর বোর্ডের অস্থায়ী সচিব অমিতাভ চৌধুরি বলছেন,  আমরা পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার বিরোধী নই। কিন্তু পুরোটাই নির্ভর করছে সরকারি অনুমোদনের ওপর। এটা ছাড়া কোনোভাবেই সম্ভব নয়।’ ২০০৭ সালের পর ২০১২-১৩ মৌসুমে পাকিস্তান ভারতে এসেছিল তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে। তারপর থেকে আর কোনো দ্বিপাক্ষিক সিরজ হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!