• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রতিশোধ নয়, ওমানের কাছে হারলো জিমি-চয়নরা


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৭, ২০১৭, ০৭:৫৫ পিএম
প্রতিশোধ নয়, ওমানের কাছে হারলো জিমি-চয়নরা

ঢাকা: ২০১৫ সালে সিঙ্গাপুরে অনুষ্ঠিত হকি ওয়ার্ল্ড লিগে টাইব্রেকারে ওমানের কাছে হেরেছিল বাংলাদেশ। দুই বছর পর ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ‘ওয়ার্ল্ড হকি লিগ রাউন্ড-২’র খেলা। ঘরের মাঠে লাল সবুজের দলের সামনে সুযোগ এসেছিল প্রতিশোধ নেয়ার। কিন্তু প্রতিশোধ তো দুরে থাক উল্টো ওমানের কাছে হেরেছে জিমি-চয়নরা। মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে মওলানা ভাসানী জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত পুল ‘এ’ তে নিজেদের তৃতীয় ও শেষ গ্রুপ ম্যাচে মধ্য প্রাচ্যের দেশটির কাছে ২-৩ গোলে হেরেছে স্বাগতিকরা।

আগের দুই ম্যাচের মত এই ম্যাচেও একাধিক পেনাল্টি কর্নার (পিসি) পেয়ে তা থেকে ফায়দা তুলতে পারেনি কোচ অলিভার কার্টজের শিষ্যরা। ম্যাচের অষ্টম মিনিটে প্রথম পেনাল্টি কর্নার পায় স্বাগতিকরা। মিলনের পুশ স্টপ করে আশরাপুলকে দেন সারোয়ার। আশরাফুলের হিটে বল প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে বাইরে চলে যায়। ফলে দ্বিতীয় পিসি পেয়ে যায় বাংলাদেশ। এবার আর ভুল করেন নি মামুনুর রহমান চয়ন। মিলনের পুশে দারুণ হিটে গোল করে বাংলাদেশকে এগিযে দেন এই ডিফেন্ডার (১-০)।

ত্রয়োদশ মিনিটে পেনাল্টি স্ট্রোক পায় ওমান। ডি-বক্সের মধ্যে গোলরক্ষক অসীম গোপকে আশরাফ আল নাসির ফেলে দিলে চোট পেয়ে টার্ফ ছেড়ে যান অসীম। তার বদলে পোস্টের নিচে আসেন গোলরক্ষক জাহিদ। পেনাল্টি থেকে গোল করে ওমানকে সমতায় ফেরান অধিনায়ক জান্দাল বায়েত (১-১)।

১৭ মিনিটে অধিনায়ক রাসেল মাহমুদ জিমির বাড়িয়ে দেয়া বল পেয়ে ভুল না করে ওমানের গোলরক্ষক নোফলি ফাহাদের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান রোমান সরকার (২-১)। আবারও লিড নেয় বাংলাদেশ। এরপরই পতনের শুরু বাংলাদেশের। রক্ষণের ভুলে দুই মিনিটে দুই গোল হজম করে বসে তারা।

২৫ মিনিটে ওমানকে সমতায় ফেরান মুহান্না আল হাসানি। সাতারি সাফির হিট রুখে দেন জাহিদ। ফিরতি বলে গোল করেন হাসানি মুহানা (২-২)। এর এক মিনিট পর বাংলাদেশের রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে খালিদ আল বাতাসির গোলে ম্যাচে লিড নেয় ওমান। বাতাসি খালিদ দুর্দান্ত ড্রাগ এ্যান্ড পুশে গোল করেন (৩-২)। ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে পিসি পায় বাংলাদেশ। তবে সুযোগ হাতছাড়া করেন চয়ন। শেষ পর্যন্ত হার নিয়েই টার্ফ ছাড়ে কার্টজের শিষ্যরা।

দিনের অপর ম্যাচে মালয়েশিয়া ১১-১ গোলে ফিজিকে, চীন ৫-১ গোলে শ্রীলঙ্কাকে এবং মিশর টাইব্রেকারে ৫-৩ (১-১) গোলে হারায় ঘানাকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!