• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রস্তুত সিলেট


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৪, ২০১৭, ০৯:৪৪ এএম
প্রস্তুত সিলেট

ঢাকা: প্রথমবারের মতো সিলেটে শুরু হতে যাওয়া বিপিএল টুর্নামেন্টকে নিয়ে ব্যাপক আগ্রহ গোটা শহর জুড়ে। রীতিমত উৎসব চলছে সেখানে। ব্যাট-বলের নৈপুণ্য উপভোগে মুখিয়ে আছেন দর্শকরা। ইতোমধ্যে সব প্রস্তুতি সেরে নিয়েছে আয়োজকরা। ভেন্যুসহ সার্বিক আয়োজনে সন্তুষ্ট ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

সব প্রস্তুতি শেষ। এখন শুধু ক্ষণ গণনার অপেক্ষা। ঝকঝকে চকচকে মাঠ। বসেছে ডিজিটাল সাইডস্ক্রিন। সবুজের সমারোহে ঘেরা চা চাগানের ভেতর শান্ত মাঠটি অপেক্ষা করছে ব্যস্ততার। এখানে যে শুরু হচ্ছে বিপিএলের পঞ্চম আসর।

ইতোমধ্যে সব দল পৌঁছে গেছে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ বিশ্বের সেরা সব ক্রিকেটাররা এখন সিলেটে। সবারই অপেক্ষা ব্যাট-বলের লড়াইয়ে নামার। মাট এবং প্রস্তুতি দেখে অভিভূত সবাই। বাদ যাননি সাকিব আল হাসানও।

সিলেট সবসময় আমার প্রিয় ভেন্যুগুলোর একটা। কারণ, এর আশপাশের পরিবেশ যেটা, এখানে ঘোরার মতো জায়গা আছে, সুন্দর সুন্দর হোটেল আছে। স্টেডিয়ামটা দেখতেও বাইরের দেশের স্টেডিয়ামের মতো যেটা আমার কাছে হয় আমাদের দেশে ইউনিক। সবকিছু মিলিয়ে আমার কাছে খুবই ভালো পরিবেশ মনে হচ্ছে।

বন্যায় ত্রাণ সহায়তার জন্য এবার জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পরিকল্পনা বাদ দিয়েছে বিসিবি। এটি ছাড়া টুর্নামেন্টকে সফল করতে কোনো কিছুর কমতি নেই কোথাও।

গ্যালারিতে যারা আসন পাবেন না তাদের জন্য শহরের তিন জায়গায় থাকবে তিনটি বড় পর্দা।

বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, তিনটি জায়গায় আমরা চেষ্টা করছি, একটা হলো আউটার স্টেডিয়ামের সঙ্গে বড়পর্দায় খেলা দেখানোর ব্যবস্থা করবো। একটা হয়তো জেলা স্টেডিয়ামে এবং একটা নদীর ওপারে।

বিপিএল পুরোপুরি প্রস্তুত জানিয়ে তিনি আরো বলেন, অন্যান্য দেশে এই ধরণের যে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে তার সঙ্গে পাল্লা দিয়েই বিসিবি এটাকে সাজানের চেষ্টা করছে।

দুপুরে ঢাকা-সিলেটের উদ্বোধনী ম্যাচের পর রাতে মাঠে নামবে রাজশাহী কিংস ও রংপুর রাইডার্স।

এরআগে বড় ধরনের কোন টুর্নামেন্ট হয়নি সিলেটে। এইজন্য বিপিএল নিয়ে এই অঞ্চলের মানুষের আগ্রহের কমতি নেই। এতদিন দেশি বিদেশি তারকা ক্রিকেটারদের খেলা উপভোগের যে স্বপ্ন ছিলো এ অঞ্চলের মানুষের তা পূরণ হতে শুধু সময়ের অপেক্ষা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!