• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রীতির পাঞ্জাবকে ছিটকে দিয়ে রাজস্থানকে প্লে-অফে তুলল ধোনিরা


ক্রীড়া ডেস্ক মে ২১, ২০১৮, ০১:১১ পিএম
প্রীতির পাঞ্জাবকে ছিটকে দিয়ে রাজস্থানকে প্লে-অফে তুলল ধোনিরা

ঢাকা: একাদশ আইপিএলের শেষ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৫ উইকেটে হারাল চেন্নাই সুপার কিংস। সেই সঙ্গে তারা পাঞ্জাবকে লড়াই থেকে ছিটকে দিয়ে প্লে-অফে তুলল রাজস্থান রয়্যালসকে। প্রথমে ব্যাট করে পাঞ্জাব ১৯.৪ ওভারে ১৫৩ রানে অলআউট হয়ে যায়।
জবাবে ১৯.১ ওভারে ৫ উইকেটে ১৫৯ রান তুলে ম্যাচ জিতে যায় চেন্নাই। মোহিত শর্মাকে বিশাল ছক্কা মেরে ম্যাচের ফলাফল নিজেদের অনুকূলে টেনে নেন ধোনি।

টসে জিতে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান অশ্বিনদের। ব্যাট হাতে পাঞ্জাব ইনিংসের শুরুটা মোটেও মনে রাখার মতো হয়নি। মাত্র ১৬ রানের মধ্যে আউট হয়ে ড্রেসিংরুমে ফেরেন গেইল (০), ফিঞ্চ (৪) ও লোকেশ রাহুল (৭)। গেইল ও রাহুলকে আউট করেন লুঙ্গি এনগিদি। ফিঞ্চকে ফেরান চাহার। ডেভিড মিলারকে সঙ্গে নিয়ে মনোজ তিওয়ারি প্রাথমিক বিপর্যয় রোধ করেন।

চতুর্থ উইকেট জুটিতে দু’জনে যোগ করেন ৬০ রান। শেষে ৩০ বলে ৩৫ রান করে তিওয়ারি জাদেজার বলে ধোনির হাতে ধরা পড়েন।
ডেভিড মিলার একটি চার ও একটি ছক্কার সাহায্যে ২২ বলে ২৪ রান করে করে ব্রাভোর বলে বোল্ড হন। করুণ নায়ার ২৬ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংস খেলে পাঞ্জাবকে দেড়শো রানের গণ্ডি পার করান। ব্রাভোর বলে আউট হওয়ার আগে নায়ার ৩টি চার ও ৫টি ছক্কা মারেন।

চেন্নাইয়ের হয়ে ১০ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন লুঙ্গি এনগিদি। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন শার্দুল ও ব্রাভো। একটি করে উইকেট চাহার ও জাদেজার।

ব্যাট করতে নেমে চেন্নাই ৫৮ রানের মধ্যে টপ অর্ডারের চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে। ফর্মে থাকা আম্বাতি রাইড়ু ১ রানে মোহিত শর্মার শিকার হন। অঙ্কিত রাজপুত ফিরিয়ে দেন ডু প্লেসি (১৪) ও বিলিংসকে (০)। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে হরভজন সিং ১৯ রান করে অশ্বিনের বলে এলবিডব্লু হন।

দীপক চাহারকে সঙ্গে নিয়ে চেন্নাইয়ের জয়ের ভিত তৈরি করেন রায়না। চাহার ২০ বলে ৩৯ রান করে অশ্বিনের দ্বিতীয় শিকার হলেও ধোনির সঙ্গে জুটি বেঁধে দলকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেন রায়না। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন রায়না। ধোনি অপরাজিত থাকেন ৭ বলে ১৬ রান করে। ম্যাচের সেরা হন লুঙ্গি এনগিদি। চেন্নাইয়ের কাছে হেরে যাওয়ায় ১৪ ম্যাচে পাঞ্জাবের পয়েন্ট দাঁড়ায় ১২। ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ দল হিসাবে প্লে-অফে জায়গা করে নেয় রাজস্থান।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!