• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফ্রান্স নয় বিশ্বকাপ জিতেছে আফ্রিকা!


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৮, ০৮:৫৬ পিএম
ফ্রান্স নয় বিশ্বকাপ জিতেছে আফ্রিকা!

ঢাকা: ফরাসি সৌরভ ছড়িয়ে আর্জেন্টিনা-উরুগুয়ের মতো দ্বিতীয়বার ফ্রান্স জিতেছে বিশ্বকাপ। অথচ ‘বিগ বি’ অমিতাভ বচ্চন টুইট করে বললেন, ‘আফ্রিকা জিতেছে ২০১৮ বিশ্বকাপ।’ এরপরই সামাজিক যোগাযোগের মাধ্যমে ক্ষতবিক্ষত ডাকসাইটে অভিনেতা।

‘বিগ বি’র কাছ থেকে এমন মন্তব্য অনভিপ্রেত বলেই মনে করছেন অনেকে। অনেকেই বচ্চন সিনিয়রের মন্তব্যকে বর্ণবিদ্বেষমূলক বলে মন্তব্যও করে বসেছেন। বচ্চনকে ক্ষমা চাইতে বলেছেন কোনও কোনও ভক্ত। এখনও পর্যন্ত ‘বিগ বি’ অবশ্য ক্ষমা চাননি তাঁর মন্তব্যের জন্য।

বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স দলে ২৩ সদস্যের মধ্যে ১৬ জন ফুটবলারের শিকড় আফ্রিকায়। বিশ্বকাপ চলাকালীন দিয়েগো ম্যারাডোনাও কটাক্ষ করেছিলেন এই নিয়ে। শুধু ফ্রান্স নয়, বেলজিয়াম ও ইংল্যান্ড দলেও আফ্রিকান ফুটবলারের ভিড় ছিল। বেলজিয়াম তৃতীয় ও ইংল্যান্ড চতুর্থ স্থান দখল করে এবারের বিশ্বকাপে। ফাইনালে ক্রোয়েশিয়াকে উড়িয়ে দিয়ে ফ্রান্স জিতে নেয় বিশ্বকাপ। অনেকেই বলেছেন, আফ্রিকার ফুটবলারদের জন্যই ফ্রান্সকে এতটা শক্তিশালী দেখিয়েছে।

ফরাসিদের বিশ্বজয়ের পর এবার সেই দলে এলেন অমিতাভ বচ্চনও। এখন দেখার, বিতর্কের প্রতিক্রিয়ায় কোনও উত্তর দেন কি না বর্ষীয়ান অভিনেতা। অমিতাভ পেলের দেশ ব্রাজিলের পারভক্ত। যারা এবারের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!