• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বদরুলকে শাবি থেকে স্থায়ীভাবে বহিষ্কার


বিশ্ববিদ্যালয় প্রতিবেদক অক্টোবর ২৩, ২০১৬, ০৫:২৫ পিএম
বদরুলকে শাবি থেকে স্থায়ীভাবে বহিষ্কার

সিলেট : সিলেট সরকারি মহিলা কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা বদরুল আলমকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয় কর্তৃপক্ষ। রোববার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক কবির হোসেন।

বদরুল বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ শিক্ষাবর্ষে অর্থনীতি বিভাগে ভর্তি হয়ে অনিয়মিত ছাত্র হয়ে পড়েছিলেন। এছাড়া তিনি ছাত্রলীগের বিশ্ববিদ‌্যালয় শাখার সহসম্পাদক ছিলেন।

গত ৩ অক্টোবর সিলেট এমসি কলেজে পরীক্ষা শেষে ফেরা পথে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে কুপিয়ে জখম করার পরদিন বদরুলকে সাময়িকভাবে বহিষ্কার করেছিল বিশ্ববিদ‌্যালয়ের প্রক্টরিয়াল কমিটি।

ওই দিন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদারকে প্রধান করে তিন সদস্যের একটি 'ফ্যাক্ট ফাইন্ডিং' কমিটি গঠন করা হয়েছিল।

'ফ্যাক্ট ফাইন্ডিং' কমিটির প্রতিবেদন রোববার (২৩ অক্টোবর) সিন্ডিকেট সভায় উত্থাপন করার পর বদরুলকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান অধ্যাপক কবির।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!