• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বল বিকৃতি কাণ্ডে ওয়ার্নারের স্ত্রীর গর্ভপাত!


ক্রীড়া ডেস্ক মে ২৪, ২০১৮, ০৫:০৩ পিএম
বল বিকৃতি কাণ্ডে ওয়ার্নারের স্ত্রীর গর্ভপাত!

ঢাকা: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতির ঘটনায় রীতিমত ঝড় বয়ে গিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের উপর দিয়ে। এই কেলেঙ্কারিতে জড়িয়ে নিষিদ্ধ হন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার। এদের মধ্যে অন্যতম তখনকার দলটির সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। দল থেকে নিষিদ্ধ হওয়ার পাশাপাশি পারিবারিক জীবনেও বিপর্যয়ে পড়েন এই অসি তারকা। বল বিকৃতি কেলেঙ্কারির পরবর্তী পর্বের চাপ ও বিমানযাত্রার ধকলকেই ওয়ার্নারের স্ত্রী ক্যানডিস ওয়ার্নারের গর্ভপাত হয়।  

ডেভিড ওয়ার্নারের স্ত্রী ক্যানডিস ওয়ার্নার জানিয়েছেন, বল বিকৃতি কেলেঙ্কারি ঘটনার পর তার গর্ভপাত হয়। সেই বল বিকৃতির ঘটনা পর দেশে ফিরে সাংবাদিক বৈঠকে কেঁদে ফেলেছিলেন ওয়ার্নার। সিডনির সেই সাংবাদিক সম্মেলনের এক সপ্তাহ পরে তার গর্ভপাত হয় বলে জানিয়েছেন ক্যানডিস।

স্বামীর বিরুদ্ধে বল বিকৃতি কেলেঙ্কারির অভিযোগ নিয়ে বিমানযাত্রার ধকলকেই তার গর্ভের সন্তান নষ্ট হয় বলে মনে করেন অস্ট্রেলিয়ান এই মডেল।  সম্প্রতি এক সাক্ষাতকারে ক্যানডিস বলেছেন, আমি বাথরুমে ডেভিডকে ডাকলাম, বললাম আমার রক্তপাত হচ্ছে। আমরা একে অপরকে জড়িয়ে কেঁদেছিলাম।

ক্যানডিসের দাবি, তিনি যে আবার অন্তঃসত্ত্বা তা কেপটাউনে জানতে পেরেছিলেন ওয়ার্নার। আমরা দুজনই খুব খুশি হয়েছিলাম।

ক্যানডিস জানান, তৃতীয় টেস্ট চলাকালে দুই সন্তানের সঙ্গে টিভি দেখতে দেখতে তিনি বল বিকৃতির খবর জানতে পেরেছিলেন। তিনি আরও বলেছেন, আমার স্বামী, স্মিথ ও ব্যানক্রফটের সঙ্গে অস্ট্রেলিয়ার ফিরতে চেয়েছিলাম। কিন্তু আমাকে অন্য বিমানে নিয়ে যাবার ব্যবস্থা করা হয়। যে পথে ফেরার ব্যবস্থা করা হয়, সেটি দীর্ঘতম ও কঠিন ছিল বলে দাবি ক্যানডিসের।

তিনি আরও বলেছেন, কেউ জানত না যে আমি অন্তঃসত্ত্বা। আমাকে নিরাপদে বাড়িতে নিয়ে আসতে ডেভিড সব ধরনের চেষ্টা করেছিল। কারণ, ও বুঝতে পেরেছিল যে, আর বেশি কোনও চাপ পড়লে আমার গর্ভস্থ সন্তানের ক্ষতি হতে পারে। ২৩ ঘণ্টার বিমান যাত্রার পর দেশে ফিরে সংবাদমাধ্যমে লোকজন দেখে আরও বিধ্বস্ত হয়ে পড়েছিলাম।

ক্যানডিস বলেন, সে ঘটনার পর গর্ভপাতের ঘটনা খুবই দুঃখজনক।  সেই সময় থেকে তারা সিদ্ধান্ত নিয়েছেন, এরপর থেকে আরও কোনওকিছুরই প্রভাব নিজেদের জীবনে পড়তে দেবেন না।

৩৩ বছর বয়সী ক্যানডিস দেশটির বেশ কয়েকটি সমুদ্র সৈকতে লাইফসেভার হিসেবে কাজ করেছেন। ওয়ার্নার ও ক্যানডিসের দুই সন্তান রয়েছে- আইভি মায়ে (৩) এবং ইন্ডি রায়ে (২)।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!