• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাঁ-পায়ের মোজা থেকে কী বের করেছিলেন মেসি?


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৭, ১১:১৭ এএম
বাঁ-পায়ের মোজা থেকে কী বের করেছিলেন মেসি?

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শততম গোল করে নতুন কীর্তি গড়েছেন লিওনেল মেসি। বুধবার নতুন এই কীর্তির রাতে বার্সা ফরোয়ার্ডকে নিয়ে নতুন কৌতুহল তৈরি হয়েছে। খেলা চলার সময়ই বাঁ-পায়ের মোজার ভিতর থেকে কিছু একটা বের করে মুখে দেন মেসি। সঙ্গে সঙ্গে জল্পনা ছড়িয়ে পড়ে যে, তিনি কী খেলেন?

কোনো ট্যাবলেটই সম্ভবত খেয়েছেন। কেউ কেউ বলতে থাকেন, জেলি বিন্স নয় তো? জেলি বিন্স এক ধরনের লজেন্স, যা ক্রিকেটে বেশি ব্যবহার হয়। বিশেষ করে ইংল্যান্ডে খুব চল এই লজেন্সের। জেলি থাকে বলে ক্রিকেট বলের পালিশ ঝকঝকে করতেও কৌশলে এর ব্যবহার হয় বলে অনেক বার শোনা গেছে। দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসি একবার মুখ থেকে জেলি বের করে বল পালিশ করতে গিয়ে বহিষ্কার হন।

মেসির ক্ষেত্রেও সাড়া পড়ে যায় টিভি ক্যামেরায় এই বিশেষ মুহূর্তটি ধরা পড়ার পর। রেডিওতে এক সাংবাদিক বলেন, মেসি নাকি গ্লুকোজ ট্যাবলেট নিয়েছিলেন। শক্তি বাড়ানোর জন্য যা নিয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। আবার কেউ কেউ বলছেন, ম্যাচের তখন মাত্র ১০ মিনিট হয়েছে। এত তাড়াতাড়ি গ্লুকোজ ট্যাবলেট নিতে যাবেন কেন মেসি?

বার্সা তারকাও এ নিয়ে কিছু জানাননি। তবে কোচ আর্নেস্তো ভালভার্দেকে ম্যাচের পর এ নিয়ে জিজ্ঞেস করেন সাংবাদিকেরা। ভালভার্দে বলেন, ‘মেসি গ্লুকোজ পিল নিয়েছে? আমি তো কিছুই জানি না। এ ব্যাপারে কিছুই বলতে পারব না আমি।’ এর পর বার্সা কোচের সংযোজন, ‘যদি বড়িটা নিয়ে ও গোল করে থাকে, আবার নেওয়া উচিত ওর।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!