• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের আগে মাঠে ফেরার আশা নেই নেইমারের


ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০১৮, ০৪:৩০ পিএম
বিশ্বকাপের আগে মাঠে ফেরার আশা নেই নেইমারের

ফাইল ছবি

ঢাকা: চলছে ক্ষণ গণনা, বাড়ছে অপেক্ষার প্রহর। এগিয়ে আসছে রাশিয়া বিশ্বকাপের পর্দা উন্মোচনের সেই মাহেন্দ্রক্ষণ। যতই এগিয়ে আসছে বিশ্ব ফুটবলের এই মহারণ, ততই ভাবনা বাড়ছে ব্রাজিলের। পাঁচবারের চ্যাম্পিয়নরা এবার তাদের মহাতারকা নেইমারকে মাঠে পাবেন কি-না সেটাই এখন কঠিন প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।  

যা খবর তাতে, মে মাসের মাঝামাঝি পর্যন্ত অন্তত মাঠে ফেরার কোন আশা নেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের। পায়ের অস্ত্রোপচারের পরে আগামী ১৭ মে সর্বশেষ মেডিকেল পরীক্ষা করা হবে বলে নেইমার বলেছেন ঐ সময়ের আগে অন্তত তার মাঠে ফেরা হচ্ছেনা।

সাও পাওলোতে এক সংবাদ সম্মেলনে প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি) ব্রাজিলিয়ান এই তারকা ফরোয়ার্ড বলেন, এখন পর্যন্ত ঐ তারিখটি নির্ধারিত রয়েছে। ঐ দিনই শেষ পরীক্ষা করা হবে। আশা করছি ঐদিনই আমি খেলার ছাড়পত্র পাব। এরপর দেখা যাক কি হয়। সবকিছুই পায়ের উন্নতির উপর নির্ভর করছে।

ইতোমধ্যেই নেইমার বিহিন পিএসজির এক মৌসুমে পরে লিগ শিরোপা পুনরুদ্ধার নিশ্চিত হয়েছে। আগামী ১৯ মে লিগের শেষ ম্যাচে কায়েনের মুখোমুখি হবে পিএসজি। এ ম্যাচে বিশ্বের সবচেয়ে দামী ফুটবলারের মাঠে ফেরার আশা করা হচ্ছে। যদিও এখন সকলের দৃষ্টি ব্রাজিলের হয়ে বিশ্বকাপের দলে নেইমারের ফিরে আসা। আগামী ১৭ জুন রোস্তভে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।

বিশ্বকাপকে স্বপ্নের টুর্নামেন্ট হিসেবে অভিহিত করে নেইমার বলেছেন, ‘আশা করছি টেলিভিশনে আমাকে বিশ্বকাপ দেখতে হবে না। এখনো আমার সামনে প্রস্তুতির যথেষ্ঠ সময় রয়েছে। আশা করছি ঐ সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠতে পারবো। ইতোমধ্যেই আমি আগের তুলনায় অনেক ভাল অনুভব করছি।’

গত ২৫ ফেব্রুয়ারি লিগ ওয়ানে মার্সেইর বিপক্ষে ম্যাচে ডান পায়ে আঘাত পান ২৬ বছর বয়সী নেইমার। এরপরই তিনি দেশে ফিরে আসেন ও অস্ত্রোপচারের পর বর্তমানে তিনি বিশ্রামে রয়েছেন। গত ৩ মার্চ তার পায়ে সফল অস্ত্রোপচার করেন ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার। তখনই বলা হয়েছিল পুরোপুরি সুস্থ হয়ে উঠতে কমপক্ষে আড়াই থেকে তিন মাস সময় লাগবে।

তার অনুপস্থিতিতে ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদের কাছে পরাজিত হয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ থেকে বিদায় নিয়েছে পিএসজি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!