• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বনেতাদের সঙ্গে শুভ সূচনার প্রত্যাশা ট্রাম্পের


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২০, ২০১৭, ০২:৩১ পিএম
বিশ্বনেতাদের সঙ্গে শুভ সূচনার প্রত্যাশা ট্রাম্পের

ঢাকা : সব বিশ্বনেতার সঙ্গে শুভ সূচনার আশা প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ক্ষমতা নেয়ার পর কাজের ক্ষেত্রে তিনি সবাইকেই সমান সুযোগ দিতে চান। 

মার্কিন সংবাদমাধ্যম অ্যাক্সিয়াস-কে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, তিনি সবার সঙ্গে এক শুভ সূচনার প্রত্যাশা করছেন। তিনি বলেন, এখন পর্যন্ত আমার জানা মতে, সবার সামনেই আমার সঙ্গে কাজের সমান সুযোগ রয়েছে। এর আগে দ্য সানডে টাইমস-কে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প উল্লেখ করেন, জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার কাছে বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন। ওই বক্তব্যের পরপরই ট্রাম্প সবাইকে কাজের সমান সুযোগ দেয়ার কথা জানালেন।

অ্যাক্সিয়াস-কে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটো সম্পর্কে বলেন, আমি অনেক আগেই বলেছি, ন্যাটো-তে অনেক সমস্যা রয়েছে। প্রথমত, এটি অচল হয়ে গেছে, এই ধারণাটা বহু বছরের পুরনো। দ্বিতীয়ত, এর সদস্য দেশগুলো নিজেদের ভাগের অর্থায়নটুকুও ঠিকমতো করছে না। তিনি আরো বলেন, ন্যাটোর অনেক দেশই, নিজেদের ভাগের অনুদানটুকু দিচ্ছে না। আমার মতে, তা যুক্তরাষ্ট্রের প্রতি পক্ষপাতদুষ্ট। সূত্র : দ্য ইনডিপেনডেন্ট।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!