• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বোমা ফটিয়ে বিপদে আমির সোহেল


ক্রীড়া ডেস্ক জুন ১৭, ২০১৭, ০৪:৫৬ পিএম
বোমা ফটিয়ে বিপদে আমির সোহেল

ঢাকা: পাকিস্তান ক্রিকেটের সাথে ‘ম্যাচ পাতানো’ শব্দের পরিচিতি অনেক দিনের। সর্বশেষ শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ খেলোয়াড় নিষিদ্ধ হয়েছেন। সম্প্রতি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে উঠা পাকিস্তানের বিরুদ্ধে নতুন করে ম্যাচ পাতানোর অভিযোগ এনেছেন আমির সোহেল। সোহেলের এসব মন্তব্য ভালোভাবে নিতে পারেনি পাকিস্তানের সমর্থকেরা। অবশ্য তোপের মুখে সুর বদলেছেন সাবেক এই পাক অধিনায়ক।

কয়েক দিন আগে পাকিস্তানের স্থানীয় এক টেলিভিশনকে আমির সোহেল বলেন, ‘সরফরাজকে কারও বলা উচিত, তোমরা মহৎ কিছু করেছ ভেব না। বাইরের কেউ তোমাদের এ জয় পাইয়ে দিয়েছে। সরফরাজের এত খুশি হওয়ার কারণ নেই। আমরা সবাই জানি, পর্দার আড়ালে কী হয়! কে আসলে তাদের এ ম্যাচ জিতিয়েছে, সেটা বিস্তারিত বলতে চাই না। যদি কেউ জিজ্ঞেসও করে বলব সমর্থকদের দোয়ায় আর আল্লাহর ইচ্ছায় ম্যাচগুলো জিতেছে। যারা কারসাজি করছে, তাদের নাম নেব না। মাঠের খেলায় না, বাইরের হস্তক্ষেপে এখানে এসেছ। বাইরের প্রভাব ও ইচ্ছার কারণেই নাকি ২০০৭ সালের পর আরেকটি ভারত-পাকিস্তান ফাইনাল দেখা যাচ্ছে আইসিসির কোনো প্রতিযোগিতায়!

সোহেলের বক্তব্যের ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তোপের মুখে পড়েন সাবেক এই পাক ব্যাটসম্যান। এরপর অবশ্য সুর নরম করেছেন তিনি। সোহেলের দাবি, শ্রীলঙ্কার বিপক্ষে পারফরম্যান্স সরফরাজ মিয়াঁদাদকে উৎসর্গ করতে চায়নি সরফরাজরা। মিয়াঁদাদ নাকি খুব বেশি দলের সমালোচনা করেন। এটা শোনার পরই আমি ওই কথাগুলো বলেছি। আর যা বলেছি, ওদের এ জয়ের সুবিধা যারা নিচ্ছে, তাদের নাম নেওয়া যাচ্ছে না। আমি ম্যাচ পাতানো বা অন্য কোনো ইঙ্গিত কিন্তু দিইনি। আমার বক্তব্য ভুল বোঝা হয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!