• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভাইকিংসকে হারিয়ে দুইয়ে উঠল খুলনা টাইটান্স


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৭, ১১:২৪ পিএম
ভাইকিংসকে হারিয়ে দুইয়ে উঠল খুলনা টাইটান্স

ফাইল ফটো

ঢাকা: চিটাগাং ভাইকিংসকে ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে খুলনা টাইটান্স। আর হারতে হারতে তলানির দিকে যাচ্ছে চিটাগাং ভাইকিংস।

শুক্রবার (১৭ নভেম্বর) বন্দরনগরীর দলটি ১৬০ রানের লড়াকু পুঁজিই পেয়েছিল। কিন্তু তাতেও কাজের কাজ হয়নি।

লক্ষ্য তাড়া করতে নেমে খুলনাকে ১৫ রানেই ওপেনার মাইকেল কিলিঙ্গারকে(১) হারাতে হয়। এরপর ধীমান ঘোষ ও দক্ষিণ আফ্রিকান রাইলি রুশো জুটি বাঁধেন।
৫৪ রানে ফিরে যান ধীমান ৪ রান করে। রুশো ও অধিনায়ক মাহমুদউল্লাহ মিলে খুলনাকে এগিয়ে নিতে থাকেন। ৪৯ রান করে আল-আমিনের বলে বোল্ড হন রুশো। আরিফুল হককে নিয়ে মাহমুদউল্লাহ দলকে জয়ের একেবারে কাছে নিয়ে যান।

কিন্তু তাসকিনকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন আরিফুল ৩৪ রান করে। জয়ের জন্য ব্রেথওয়েটকে বাকি কাজটুকু সেরেছেন মাহমুদউল্লাহ। শেষ অবধি খুলনা অধিনায়ক ৪৮ রানে অপরাজিত ছিলেন। ৩৫ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় এই রান করেন তিনি।

চিটাগং মাঠে নেমেছিল নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল হককে ছাড়াই। তাঁর অনুপস্থিতিতে নেতৃত্বভার পান লুক রনকি। টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই রনকিকে হারায় চিটাগং। তাঁকে মাহমুদউল্লাহর তালুবন্দি করেন খুলনার পেসার আবু জায়েদ। তিনে ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকারের সঙ্গে ৭৭ বলে ৯৫ রানের জুটি গড়েন বিজয়। ৩৪ বলে ৩২ রান করা সৌম্যকে ১৪তম ওভারে ফেরান খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ।

পরের ওভারেই তৃতীয় বলে এনামুলকে উইকেটের পেছনে ধীমান ঘোষের ক্যাচে পরিণত করেন আবু জায়েদ। ৩ ছক্কা ও ৫ বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। ওই ওভারেই সিকান্দার রাজাকেও ফেরান জায়েদ। দারুণ বোলিং করে ৩ উইকেট নেন খুলনার এই পেসার।

১৫ ওভার শেষে চিটাগংয়ের স্কোর ছিল ৪ উইকেটে ১০৮ রান। এখান থেকে শেষ ৩০ বলে ৫২ রান তুলতে সমর্থ হয় চিটাগং। শেষ পাঁচ ওভারে দলটির দ্রুত রান তোলার নেপথ্যে রয়েছে পঞ্চম উইকেটে স্টিয়ান ফন জিল-নজিবুল্লাহ জাদরান জুটির ভূমিকা। ২৮ বলে ৫০ রানের জুটি গড়েন তাঁরা। ১৬ বলে ২৪ রান করেন নজিবুল্লাহ, ১৫ বলে ২৩ রান নিয়ে অপরাজিত ছিলেন ফন জিল।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!