• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভুটানের কাছে হার ছিল দুর্ঘটনা: ক্রীড়া উপমন্ত্রী


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৭, ০৮:০৯ পিএম
ভুটানের কাছে হার ছিল দুর্ঘটনা: ক্রীড়া উপমন্ত্রী

ঢাকা: শুরুতে সংবাদ সম্মেলনের সময় দেয়া হয়েছিলো শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল ১১টায়। তা পরিবর্তন করে পূর্ননির্ধারিত হয় দুপুর পৌনে তিটানয়। শেষ পর্যন্ত ঢাকা ক্লাবে উপ মন্ত্রীর অনুষ্ঠান শুরু হয় বিকাল পৌনে পাঁচটায়। শুরুতেই সরকারের তিন বছরের নানা ফিরিস্তি দেয়া শুরু করেন আরিফ খান জয়। পরে সফলতার ফিরিস্তি দেন তার ক্রীড়া মন্ত্রনালয়ের। বর্তমান সরকারের সময়ে ক্রীড়াক্ষেত্র উন্নয়নের পথে হাঁটছে উল্লেখ করে তিনি বলেছেন, ‘আমি ফুটবলার বলেই প্রথমে ফুটবলের কথা বলছি। ভুটানের কাছে ম্যাচ হারার পর অনেক হৈচৈ হয়েছে। আসলে এ হারটি ছিল একটি দুর্ঘটনা।

জয় বলেন, আমরা যদি অন্য দিকে তাকাই তাহলে দেখবো বয়স ভিত্তিক পর্যায়ে ও নারী ফুটবলে আমাদের সাফল্য আছে। ফুটবলের উন্নয়ন একটি ম্যাচ দিয়ে মূল্যায়ন করা সম্ভব না। দেখতে হবে ডেভেলপমেন্ট কী হচ্ছে। বয়স ভিত্তিক দলগুলো যখন ভালো করে তখন বুঝতে হবে সেখানে উন্নয়নের ছোঁয়া আছে।

নিজের মন্ত্রনালয়ের সাফল্য তুলে ধরে আরিফ খান জয় বলেন, ‘ক্রিকেটে বড় বড় দেশকে হারানো। ক্রিকেটার মুস্তাফিজ, মিরাজ ও নারী ফুটবলার সাবিনার উঠে আসাও প্রমাণ করে উন্নয়নের সড়কেই আছি আমরা। গত এসএ গেমসে সাঁতারু মাহফুজা খাতুন শিলা, শ্যুটার শাকিল আহমেদ ও ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত স্বর্ণ জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন।’

সংবাদ সম্মেলনে স্বাধীন বাংলা ফুটবল দলকে রাষ্ট্রিয় স্বীকৃতি দাবি করেন জাকারিয়া পিন্টু। উপমন্ত্রী জয় স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়াকের আবেদনের প্রেক্ষিতে স্বাধীন বাংলা ফুটবল দলকে রাষ্ট্রিয় স্বীকৃতি পাইয়ে দেয়ার জন্য মন্ত্রনালয়ের পক্ষে সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানান।

রোলার স্কেটিং ফেডারেশনের সাধারন সম্পাদক আসিফুল হাসান ছোট ছোট ফেডারেশন গুলোর দিকে তার মন্ত্রনালয়ের নজড় দেয়ার আহবান জানান। মন্ত্রী আসিফুলের আবেদনে বলেন, তাদের মন্ত্রনালয় সবসময় ছোটখাটে ফেডারেশনের পাশে আছে থাকবে। সাকিব আল হাসানের ডাবল সেঞ্চুরি, ক্রিকেট দলের দেশে বিদেশে সফলতাও তার মন্ত্রনালয়ের অবদান বলে দাবি করেন জয়। নারী ফুটবল দল সাফে রানার্সআপ হওয়ার পরও কোনো ধরনের স্বীকৃতি জোটেনি মন্ত্রনালয়ের পক্ষ থেকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

 

Wordbridge School
Link copied!