• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাত্র একবারই জার্সি বদল করেছিলেন মেসি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৯, ২০১৭, ০৬:২৮ পিএম
মাত্র একবারই জার্সি বদল করেছিলেন মেসি

ঢাকা: ফুটবলে ম্যাচের পর খেলোয়াড়দের জার্সি বদলের রীতি অনেক দিনের। ফুটবলে জার্সি বদলের ব্যাপারটা নাকি অনেক সম্মানের। আর এই সম্মান দেখাতে গিয়ে মানে, ম্যাচ শেষে ডেনমার্কের সঙ্গে জার্সি বদলের পর আলবেনিয়ার খেলোয়াড়দের কাছে আর পরবর্তী ম্যাচের কোনো জার্সি ছিল না। সে যাই হোক, জার্সি বদল নিয়ে বোধহয় খানিকটা অনিহা রয়েছে ফুটবলের ক্ষুদে যাদুকর লিওনেল মেসি।

আর তাইতো ম্যাচ শেষে বিপক্ষ দলের কোনও খেলোয়াড়কে যেচে কখনও জার্সি বদলানোর কথা বলেন না মেসি। তবে জীবনে একবারই মাত্র একজন খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করেছিলেন আর্জেন্টাইন সুপারষ্টার, সেই খেলোয়াড় ছিলেন জিনেদিন জিদান।

গেল সপ্তাহে এল ক্লাসিকোতে বার্সেলোনার কাছে ৩-২ গোলে হেরেছে জিদানের রিয়াল মাদ্রিদ। ম্যাচ শেষে ক্রিশ্চিয়ানো রোনালদো তো হাত-পা ছুড়ে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন। প্রায় একই অবস্থা রিয়াল কোচ জিদানের। বিরক্তি ঝরে পড়ছিল তাঁর মুখ থেকে। কেউ মুখের গ্রাস কেড়ে নিল যেন! সেই জিনেদিন জিদানের সঙ্গেই নিজের জার্সি বদল করেন মেসি।

এ বিষয়ে মেসি বলেন, ‘আমি জার্সি বদলের কথা কখনও বলি না। ক্যারিয়ারের একদম শুরুর দিকে জিদানের সঙ্গেই একবার জার্সি বদল করতে চেয়েছিলাম। সান্টিয়াগো বার্নাব্যু বা ন্যু ক্যাম্পতে যখনই খেলা হয় গুটি আমার সঙ্গে জার্সি বদল করতে চাইত। বিপক্ষ দলে সতীর্থ কোনও আর্জেন্টাইন থাকলে তাঁর সঙ্গে জার্সি সোয়ার করি। এ ছাড়া যদি কোনও খেলোয়াড় এসে বলেন, তখন আমি জার্সি বদল করি। না’ বলে সোজা আমি ড্রেসিং রুমের পথ ধরি।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!