• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাশরাফিকে কুর্ণিশ করছেন ম্যাককালাম


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৬, ২০১৭, ০৯:০৩ পিএম
মাশরাফিকে কুর্ণিশ করছেন ম্যাককালাম

ঢাকা: দুজন এক সঙ্গে খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। আইপিএলে সেবার অধিনায়ক ছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। প্রথমবার বিপিএলে খেলতে তিনি  অধিনায়ক হিসেবে পেলেন সেই মাশরাফি বিন মুর্তজাকে। ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় সেই প্রবাসি আইপিএলে নেতৃত্বের আর্মব্যান্ড পরে ভালো কাটেনি ম্যাককালামের।

মাশরাফিও এক ম্যাচের বেশি খেলতে পারেননি অস্ট্রেলীয় কোচ জন বুকাননের কারণে। ডেকান চার্জার্সের বিপক্ষে যে ম্যাচটি খেলেছিলেন মাশরাফি, শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু তাঁর করা শেষ ওভারে সব ওলট-পালট করে দেন রোহিত শর্মা। ফলে জেতা ম্যাচটা হাতছাড়া হয়ে যায় কেকেআরের।

এর পর দীর্ঘ বিরতি দিয়ে মাশরাফি-ম্যাককালাম আবার এক দলে। এরই মধ্যে ম্যাককালাম আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন। অন্যদিকে, ৩৪ পেরিয়ে গেলেও মাশরাফি এখনও খেলে চলেছেন। যেটা দেখে অবাক ম্যাককালাম বলছেন, ‘কয়েক বছর আগে মাশরাফির সঙ্গে আমি কেকেআরে খেলেছি। আবারও ওকে দেখে ভালো লাগছে। মধ্য ত্রিশেও সে যেভাবে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে এবং সারা বিশ্বে যে সম্মান পাচ্ছে, সেটি দেখে ভালো লাগছে। যতক্ষণ সে মাঠে খেলে, দুর্দান্ত! তার সঙ্গে খেলতে উন্মুখ হয়ে আছি।’

রংপুর রাইডার্সের হয়ে খেলতে বুধবার ঢাকায় এসেছেন ম্যাককালাম। বৃষ্টির কারণে বৃহস্পতিবার ইনডোরেই অনুশীলন সেরেছেন সাবেক কিউই অধিনায়ক। এদিন আবার রংপুরের সঙ্গে যোগ দিয়েছেন আরেক মহাতারকা ক্রিস গেইল। ওপেনিং জুটিতে এই দুজন একসঙ্গে ব্যাট হাত নামলে প্রতিপক্ষ বোলারদের নিশ্চয় ঘাম বেরোবে!

ম্যাককালামও মনে করেন, গেইলের সঙ্গে তাঁর জমাট একটা জুটিই গড়ে উঠবে, ‘মাঠের বাইরে আমরা খুবই ভালো বন্ধু। আমরা একসঙ্গে কলকাতায় খেলেছি, যেটা ঢাকা থেকে খুব বেশি দূরে নয়। আবারও তার সঙ্গে জুটি বাঁধাটা হবে দারুণ ব্যাপার। ক্রিস অসাধারণ বন্ধু। টি-টোয়েন্টিতে বিশ্বের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যান। হয়তো ওকে স্ট্রাইক দেব, দেখব বোলারদের ছাতু করতে!’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!