• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাশরাফির কাছে খোলা চিঠি!


ফেসবুক থেকে ডেস্ক অক্টোবর ১৪, ২০১৬, ০৮:৩৩ পিএম
মাশরাফির কাছে খোলা চিঠি!

‘মাশরাফির কাছে খোলা চিঠি’ শিরোনামে একটি পোস্ট ফেসবুকে ছড়িয়ে পড়েছে। অর্থাত চিঠিটি ভাইরাল হয়েছে। এটি কে লিখেছে, সেটি খুঁজে পাওয়া মুশকিল। তবে চিঠির কথাগুলো যেন প্রিয় মাশরাফির কাছে ক্রিকেটপ্রেমীদের মনের কথা-ই তুলে ধরেছে। কথাগুলো যেন আমার-আপনারই মনের অব্যক্ত কথা।

ফেসবুকময় ছড়িয়ে পড়া সেই মর্মস্পর্শী চিঠিটি পড়ুন...

‌‘প্রিয় মাশরাফি;
তুমি নিজেকে আর কত কষ্ট দিয়ে আমাদেরকে জয় উপহার দিবে? বিশ্বাস করো, যখনই তুমি খুঁড়িয়ে খুঁড়িয়ে বল করো, তখন আবেগে চোখের পানি ধরে রাখতে পারি না!!!

তুমি কি জানো, শুধু তোমার কারণে আজ নিজেকে বাঙালি হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি! আমরা জানি, তোমার মতো দেশাত্মবোধ নিয়ে দুনিয়াতে আর কোনও ক্রিকেটার জন্ম নেবে না। তাই আমরা তোমাকে আমাদের জীবনের থেকেও বেশি ভালোবাসি।

ক্রিকেটের বহু কিংবদন্তি অপারেশনের ভয়ে খেলা ছেড়ে দিয়েছে আর তুমি হাটুতে সাত সাতটা অপারেশন নিয়ে একের পর এক সিরিজ আমাদেরকে উপহার দিচ্ছো। আহত বাঘ কিভাবে লড়াই করে তা তুমি আমাদেরকে শিখিয়ে দিচ্ছো। 

এই তো সেদিনের কথা জিম্বাবুয়ের সাথে খেলার আগে তোমার শরীরে ডেঙ্গু ধরা পড়ে।  ডাক্তার তোমাকে খেলতে নিষেধ করেছিল কিন্ত তুমি ডাক্তারকে বলেছিল, আমি মারা_যাবো_কিনা_ বলেন??? তোমার কথা শুনে ডাক্তাররা পর্যন্ত বিস্ময়ে হতবাক হয়েছিল!!!

যে নাফিসা কামাল তোমাকে অবজ্ঞা করেছিল তুমি এই বিপিএলে তার দলের হয়ে যে কাজটা করলে ইতিহাসে তা বিরল হয়ে থাকবে!!! নিজেকে কষ্ট দিয়ে আর কতো তুমি এভাবে আমাদেরকে জয় উপহার দেবে???

আমাদের ব্র্যাডমান, শচীন, ভিভ, পন্টিং, লারা, ডি ভিলিয়ারর্স, ওয়াসিম, সাঙ্গাকারাদের মতো খেলোয়াড় লাগবে না শুধু তোমার মতো এক মাশরাফি হলেই চলবে! মহান পরম করুনাময়ের কাছে একটাই চাওয়া, তুমি মাশরাফিকে ইনজুরি দিও না।

পুরনো একটা কথা বলে লেখাটা শেষ করছি। সাতজন বীরশ্রেষ্ঠকে দেখিনি তবে মাশরাফি নামের জীবন্ত এক বীরশ্রেষ্ঠকে দেখেছি। যে নিজের জীবন বাজি রেখে দলের জন্য আহত বাঘের মত প্রাণপণে লড়ে যায়। : স্যালুট_বস, লাভ_ইউ_ম্যাশ।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!