• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাশরাফির দ্বিতীয় শিকার মেন্ডিস


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৯, ২০১৮, ০৫:৪৪ পিএম
মাশরাফির দ্বিতীয় শিকার মেন্ডিস

ঢাকা: বাংলাদেশের দেয়া ৩২১ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে মাশরাফির জোড়া আঘাতে ৬৪ রান তুলতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়েছে শ্রীলঙ্কা। লম্বা স্পেলে আঁটসাঁট বোলিংয়ে লঙ্কান ব্যাটসম্যানদের বেঁধে রেখেছেন মাশরাফি বিন মুর্তজা। উপুল থারাঙ্গাকে ফেরানোর পর তুলে নিয়েছেন কুসল মেন্ডিসের উইকেটও।

রানের জন্য মরিয়া হয়েছিলেন মেন্ডিস। গ্যাপ বের করতে পারছিলেন না। তাই মাশরাফির বল উড়িয়ে মারতে চেয়েছিলেন। বল উঠল আকাশে। মিড অফে ক্যাচ ধরলেন রুবেল হোসেন। এর সঙ্গে সঙ্গে সমাপ্তি ঘটল মেন্ডিসের নড়বড়ে ইনিংস।

৩৪ বলে একটি চারে ১৯ রান করে ফিরেন মেন্ডিস। ১৪ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর ৮৩/৩। ক্রিজে নিরোশান ডিকভেলার সঙ্গী দিনেশ চান্দিমাল। জয়ের জন্য ৩২ ওভারে আরও ২৩৮ রান চাই অতিথিদের।

শুরু থেকেই লঙ্কানদের চেপে ধরেছেন বাংলাদেশের বোলাররা। দলের ২ রান উঠতেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারায় লঙ্কানরা। এরপর দলীয় ৪৩ রানের সময় আরেক ওপেনার উপুল থারাঙ্গার উইকেট হারায় শ্রীলঙ্কা।

লঙ্কান দলের বাঁহাতি দুই ওপেনার উপুল থারাঙ্গা আর কুশল পেরেরাকে ভড়কে দিতে নাসির হোসেনকে দিয়ে বোলিং আক্রমণ শুরু করেন মাশরাফি বিন মর্তুজা। বুদ্ধিটা কাজে দিয়েছে বেশ।

নাসিরের প্রথম ওভারে মাত্র ২ রান নিতে পেরেছে শ্রীলঙ্কা। মাশরাফি তো পরের ওভারে রানই দেননি। এর মধ্যে তার একটি এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দিয়েছিলেন আম্পায়ার। রিভিউ নিয়ে অল্পের জন্য বেঁচে যান উপুল থারাঙ্গা। অবশ্য টাইগার দল নেতার বলেই আউট হন তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!