• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মুখ ফসকে বেরিয়ে গেছে, ক্ষমা চাইলেন স্মিথ


ক্রীড়া ডেস্ক মার্চ ২৮, ২০১৭, ০৫:১৬ পিএম
মুখ ফসকে বেরিয়ে গেছে, ক্ষমা চাইলেন স্মিথ

ঢাকা: ধর্মশালায় তৃতীয় দিনেই সিরিজ জয়ের উৎসব করেছিল ভারত। চতুর্থ দিনে এসে স্রেফ আনুষ্ঠানিকতাই সেরেছে। লোকেশ রাহুল ৫১ আর আজিঙ্কা রাহানের অপরাজিত ৩৮ রানের কল্যাণে ৮ উইকেটে শেষ ও ফাইনাল টেস্ট জিতেছে ভারত। একই সঙ্গে তারা ২-১ ব্যবধানে সিরিজও পকেটে পুরে নিয়েছে। তবে সবকিছু ছাপিয়ে অস্ট্রেলিয় অধিনায়ক স্টিভ স্মিথের গালি দেওয়া নিয়ে বড় বিতর্ক তৈরি হয়েছে।

ঘটনার সূত্রপাত টেস্টের তৃতীয় দিনে যখন জস হ্যাজেলউডের ক্যাচ তালুবন্দি করে ফেলেন মুরালি বিজয়। ফিল্ড আম্পায়ারও আউট দিয়ে দেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান হ্যাজেলউড। ওই সময়ই নিজের রাগ নিয়ন্ত্রণ করতে পারেননি স্মিথ। ড্রেসিংরুমে চেয়ার ছেড়ে উঠে তিনি বিজয়কে উদ্দেশ্য করে গালি দিতে থাকেন। যেটা ধরা পড়ে টিভি ক্যামেরায়।

ম্যাচশেষে বিজয়কে গালি দেওয়ার জন্য ক্ষমা চান স্মিথ। তিনি বলেন,‘ সেই সময় আমি নিজের আবেগের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলাম। এজন্য আমি ক্ষমা চাইছি।’ একটু থেমে স্মিথ বলেন,‘ সেই সময় আমি নিজের ঘোরে ছিলাম। যে কারণে আমি নিজের আবেগটা দেখিয়ে ফেলি। ক্ষমা চাইছি।’ স্মিথকে দু’বার ক্ষমা চাইতে শোনা গেছে।

বেঙ্গালুরু টেস্টে ডিআরএস নিয়ে বিতর্ক শুরু হয়েছিল স্মিথকে ঘিরে। সেই সময়ের ঘটনার সত্যতা স্বীকার করে বলেছিলেন, ডিআরএসের নিয়ম তিনি জানতেন না। বিতর্কের সঙ্গে সিরিজটাও জমেছিল বেশ। যেটা উপভোগই করেছেন স্মিথ। তিনি বলেন,‘ দারুন সিরিজ ছিল। আমার খেলা সেরা সিরিজগুলোর মধ্যে এটাও থাকবে। ভারত অসাধারণ এক দল। অস্ট্রেলিয়ার জন্য এটা কঠিন সিরিজ ছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!