• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুজিবের ঘূর্ণিতে সিরিজ জিতল আফগানিস্তান


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৭, ২০১৮, ০৩:৩৫ পিএম
মুজিবের ঘূর্ণিতে সিরিজ জিতল আফগানিস্তান

ঢাকা: সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে পাঁচ উইকেটের মালিক মুজিব উর রহমান। ১৬ বছর বয়সী এই টিনএজ লেগ স্পিনাররের নৈপুন্যে চতুর্থ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৩-১ ব্যবধানে নিশ্চিত করেছে আফগানিস্তান। ওয়ানডে সিরিজ

মুজিবের বিধ্বংসী বোলিংয়ে টস জয়ী জিম্বাবুয়ে প্রথমে ব্যাটিং থেকে ৩৪ ওভারে মাত্র ১৩৪ রান সংগ্রহ করে। জবাবে আফগানিস্তান বিনা উইকেটে ২১.১ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। উদ্বোধনী জুটিতে মোহাম্মদ শাহজাদ ৭৫ ও ইহসানুল্লাহ ৫১ রানে অপরাজিত ছিলেন।

সীমিত ওভারের ম্যাচে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে মুজিবের পাঁচ উইকেট প্রাপ্তি পাকিস্তানী তারকা ওয়াকার ইউনুসের কৃতিত্বতে ছাড়িয়ে গেছে। ১৮ বছর ১৬৪ দিন বয়সে ওয়াকার এই কৃতিত্ব অর্জণ করে এতদিন পর্যন্ত তালিকায় শীর্ষে ছিলেন।

৫৪ রানে অপরাজিত থাকা ক্রেইগ এরভিন জিম্বাবুয়ের একমাত্র ব্যাটসম্যান হিসেবে কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন। শাহজাদ ৭৪ বলে ১০টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারির সহায়তায় ৭৫ রান সংগ্রহ করেছেন। আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আবারো এই দুটি দল মুখোমুখি হবে। সে কারনেই এবারের এই সিরিজটি উভয় দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ ছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!