• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুম্বাইয়ের জার্সিতে মোস্তাফিজের অভিষেক


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ৭, ২০১৮, ০৯:১০ পিএম
মুম্বাইয়ের জার্সিতে মোস্তাফিজের অভিষেক

মোস্তাফিজের ফেসবুক থেকে নেওয়া

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরের উদ্বোধনী ম্যাচে এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এরমধ্যে দিয়ে মুম্বাইয়ের জার্সিতে অভিষেক হলো বাংলাদেশের ‌‌‘কাটার খ্যাত’ মোস্তাফিজুর রহমানের। আগের দুই আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বাইশগজ দাপিয়ে বেড়িয়েছে এই পেসার।  

শনিবার (৭ এপ্রিল) ওয়াংখেড়ে স্টেডিয়ামে মোস্তাফিজের অভিষেকের ম্যাচে টস আগে ব্যাট করছে মুম্বাই ইন্ডিয়ান্স। এদিন বলিউড তারকাদের জমকালো নাচ-গানের উদ্বোধনী পর্ব শেষে টস করতে মাঠে নামেন দুই দলের অধিনায়ক এম এস ধোনি ও রোহিত শর্মা। তবে টস নামের ভাগ্য পরীক্ষায় জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রোহিত।  

নিয়মানুযায়ী একাদশে সর্বোচ্চ চার বিদেশি খেলোয়াড় নিতে পারবে দলগুলো। সেই চার জনের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশে জায়গা পেয়েছেন মোস্তাফিজ। ইএসপিএন ক্রিকইনফো এবং টাইমস অব ইন্ডিয়া আগেই জানিয়ে ছিল আজই মুম্বাইয়ের জার্সিতে অভিষেক হতে যাচ্ছে মোস্তাফিজের।

জাসপ্রীত বুমরার নেতৃত্বে জেসন বেহেরেনডরফ ও প্যাট কামিন্সকে নিয়ে এবারের আইপিএলের অন্যতম সেরা পেস বোলিং আক্রমণ মুম্বাইয়ের। কিন্তু চোটের কারণে বাদ পড়েছেন বেহেরেনডরফ। টি-টোয়েন্টি ক্রিকেটে কার্যকরী বোলার হিসেবে মোস্তাফিজের যে সুনাম, সেটা কাজে লাগাতে তাকে একাদশে রেখেছে মুম্বাই। দলে পেস আক্রমণে ম্যাকক্লেনাগনকে ছাড়াও মোস্তাফিজ সঙ্গী পাচ্ছেন জশপ্রীত বুমরাহ ও হার্দিক পান্ডিয়াকে।

মুম্বাই কোচ মাহেলা জয়াবর্ধনের অন্যতম পছন্দ কাটার মাস্টার মোস্তাফিজ। এবারের আইপিএল নিলামে মোস্তাফিজকে মুম্বাই দলে নেয়ার পিছনে সাবেক এই লঙ্কান অধিনায়কের ভূমিকা সবচেয়ে বেশি। মোস্তাফিজকে জয়াবর্ধনের পছন্দের অন্যতম কারণ, ফিজের স্লোয়ার ডেলিভারিতে একেবারে নিখুঁতভাবে কাটার দিতে পারার ক্ষমতা। প্রথম ম্যাচেই ফিজকে মাঠে নামালো চ্যাম্পিয়নরা। ২ কোটি ২০ লাখ রুপির মোস্তাফিজের এবার আস্থার প্রতিদান দেয়ার পালা ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!