• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুশফিক পারলেও বোলাররা পারেনি


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ১০:১৪ পিএম
মুশফিক পারলেও বোলাররা পারেনি

ফাইল ছবি

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের হয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড ছিল সাকিব আল হাসানের। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে এই বিশ্বসেরা অলরাউন্ডারকে টপকে গেলেন মুশফিকুর রহীম। দেশের হয়ে সবচেয়ে বেশি ৬২ টি-টোয়েন্টি খেলার রেকর্ড এখন এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের দখলে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এদিন নিজের ক্যারিয়ারে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসও খেললেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে অপরাজিত ৬৬ রান করেন তিনি। সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলতে গিয়ে ছোট ফরম্যাটে ৬২ ম্যাচের ক্যারিয়ারে দ্বিতীয় হাফ-সেঞ্চুরির স্বাদ নেন মুশি।

২০১৩ সালের ৬ নভেম্বর ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছিলেন মুশফিকুর। ওই ম্যাচে ২৯ বলে ৫০ রান করেছিলেন মুশি। আজকের ম্যাচের আগে সেটিই ছিলো মুশফিকুরের ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস।

 তবে বোলারদের ব্যর্থতায় নিজের সর্বোচ্চ আর দলীয় সর্বোচ্চের দিনেও হাসতে পারেননি মুশফিক। ১৫০ স্ট্রাইকরেটে ৪৪ বলে অপরাজিত ক্যারিয়ারের সর্বোচ্চ ৬৬ করেন তিনি। কিন্তু হাসতে না পারার কারণ বোলাররা ঠিকঠাক দায়িত্বটা পালন করতে পারেননি। তাই হারতে হয়েছে ৬ উইকেটে।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!