• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মেসির জোড়া গোলে উড়ে গেল ভ্যালেন্সিয়া


ক্রীড়া ডেস্ক মার্চ ২০, ২০১৭, ০৩:১৬ পিএম
মেসির জোড়া গোলে উড়ে গেল ভ্যালেন্সিয়া

ঢাকা: লিওনেল মেসি আর লুইস সুয়ারেজের জ্বলে ওঠার দিনে প্রতিপক্ষ শিবিরের যে কিছুই করার থাকে না তা হারে হারে টের পেলো ভ্যালেন্সিয়া। আর্জেন্টাইন সুপারষ্টারের জোড়া গোলসহ ‘এমএসএন’ ত্রয়ীর দুর্দান্ত নৈপুণ্যে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

রোববার (১৯ মার্চ) রাতে কাতালানদের ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে শুরু থেকেই দুর্দান্ত খেলে বার্সেলোনা। তবে প্রধমার্ধের শেষ মুহুর্তে সুয়ারেজকে টেনে ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন এলিয়াকুইম মানজালা। ফলে দশজনের দল নিয়ে খেলতে হয়েছে ভ্যালেন্সিয়াকে। ম্যাচের ২৯ মিনিটে এই মানজালাই ভ্যালেন্সিয়াকে লিড এনে দেন। দানিয়েল পারেহোর কর্নার থেকে পাওয়া বলে দারুণ এক হেডে ভ্যালেন্সিয়াকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন এই ফরাসি তারকা।

৩৫ মিনিটেই কাতালানদের সমতায় ফেরান লুইস সুয়ারেজ। নেইমারের পাস থেকে বাঁকানো শটে গোল করেন উরুগুয়ের এই তারকা। ম্যাচের ৪৫ মিনিটে নিজেদের ডি বক্সের ভেতরে সুয়ারেজকে টেনে ধরায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মানজালাকে। সেই সঙ্গে পেনাল্টি পায় বার্সা। পেনাল্টিকে কাজে লাগিয়ে বার্সার স্কোর লাইন ২-১ করেন মেসি।

প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটেই বল জালে জড়ান বার্সার সাবেক তারকা মুনির এল হাদ্দাদি। ২-২ সমতা নিয়ে বিরতিতে যায় দু’দল। বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেন বার্সা। ফলও আসে খুব দ্রুত। ম্যাচের ৫২ মিনিটে বার্সাকে এগিয়ে দেন মেসি। মাশ্চেরানোর অ্যাসিস্টে ভ্যালেন্সিয়ার জাল কাঁপান মেসি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে এটি তাঁর ৪১তম গোল। আর লা লিগায় ২৫তম।

রেফারির বিদায়ী বাঁশির ঠিক আগ মুহূর্তে বার্সাকে চতুর্থবারের মতো উল্লাসে ভাসান আন্দ্রে গোমেজ। নেইমারের সহায়তায় দারুণ গোলটি করেন তিনি। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এই জয়ে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আর এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!