• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসির হাতেই ব্যালন ডি’অর দেখছেন ভালভার্দে


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৮, ২০১৭, ০৯:৪১ পিএম
মেসির হাতেই ব্যালন ডি’অর দেখছেন ভালভার্দে

ঢাকা: ট্রফিটি দেখতে সাদামাটাই। কিন্তু এই ট্রফিটি হাতে নিয়েই জানান দেয়া হয় ফুটবলারদের ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের। এই ট্রফিকে ঘিরেই আনন্দ-উচ্ছ্বাস কিংবা রোমান্টিকতার বাড়াবাড়ি। ট্রফিটির নাম ব্যালন ডি’অর। ফুটবলারদের ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের মুকুট। এবারও তালিকায় আছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং নেইমার।

তালিকায় যেই থাকুন বার্সেলোনার কোচ আর্নেস্টো ভালভার্দে মনে করেন, লিওনেল মেসিই হচ্ছেন এই মুহূর্তে বিশ্ব সেরা ফুটবল তারকা। সুতরাং তিনিই যে বর্ষসেরা ফুটবলারের খেতাব ব্যালন ডি’অর জয় করবেন সে বিষয়ে কোন সন্দেহ নেই।

এ পর্যন্ত পাঁচবার এককভাবে বিশ্ব সেরার এই খেতাবে ভুষিত হয়েছেন মেসি। তবে এই বছর রিয়াল মাদ্রিদ সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে যৌথভাবে তিনি এই খেতাবটি জয় করবেন বলে ধারণা করা হচ্ছে। এই দু’জন মিলে বিগত ৯টি খেতাব ভাগাভাগি করেছে। যে কারণে দু’জনকে বর্তমান বিশ্বের শ্রেষ্ঠ ফুটবল তারকা হিসেবে বিবেচনা করা হয়।

অলিম্পিয়াকোসের বিপক্ষে বুধবার চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে অংশগ্রহণের আগে ভালভার্দে বর্ষ সেরা খেলোয়াড় বিষয়ে তার মধ্যে কোন ধরনের সন্দেহ নেই জানিয়ে বলেন, ‘আমরা সবাই জানি, কে সেরা খেলোয়াড়। মেসি ছাড়া আর কেউ নয়। এবার তিনি ব্যালন ডিঅঁর খেতাব লাভ করুক কিংবা না করুক সেটি আমি পরোয়া করি না। আমি আমাদের এই অভিমতকে পরিবর্তন করতে পারব না। আমরা সাবাই এটা জানি।’

এবারের মৌসুমে দুর্দান্ত সূচনা করেছেন আর্জেন্টাইন সুপার স্টার মেসি। জাতীয় দলের বাইরে শুধুমাত্র বার্সার হয়ে এ পর্যন্ত ১২ ম্যাচে অংশ নিয়ে তিনি গোল করেছেন ১৪টি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!