• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেয়র আরিফের বরখাস্তের আদেশ স্থগিত


আদালত প্রতিবেদক এপ্রিল ৬, ২০১৭, ১১:০৭ এএম
মেয়র আরিফের বরখাস্তের আদেশ স্থগিত

ঢাকা : সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দ্বিতীয় দফায় করা বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্ট। আদালতের  এ আদেশের বিরুদ্ধে আপিল করেছেন রাষ্ট্রপক্ষ। বুধবার (০৫ এপ্রিল) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

গতকাল বুধবার আবেদনটি শুনানির জন্য চেম্বার আদালতে আসলে রাষ্ট্রপক্ষ সময় আবেদন করে। পরে আদালত ‘নট টুডে’র আদেশ দেন। বৃহস্পতিবার (০৬ এপ্রিল) এই আবেদনের উপর শুনানি হতে পারে বলে জানা গেছে।

এর আগে মেয়র আরিফুলকে দ্বিতীয় দফায় বরখাস্তের আদেশ গত ৩ এপ্রিল বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ স্থগিত করেন।

আদালতে আরিফুলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার আবদুল হালিম কাফী। পরে স্থগিতাদেশের বিষয়টি আইনজীবী আবদুল হালিম কাফী সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

গত ২ এপ্রিল মেয়র আরিফুলকে দ্বিতীয় দফায় বরখাস্ত করেছিল স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর পরদিন সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সেই বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।

প্রথমবার সাময়িক বরখাস্ত হওয়ার প্রায় দুই বছর পর ২ এপ্রিল উচ্চ আদালতের নির্দেশে আরিফুল নগর ভবনে যান। মেয়রের চেয়ারে বসতে না বসতেই তাঁরা ফের সাময়িকভাবে বরখাস্ত হন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, আরিফুলের বিরুদ্ধে একটি মামলায় গত ২২ মার্চ সুনামগঞ্জের বিশেষ ট্রাইব্যুনালে সম্পূরক অভিযোগপত্র গৃহীত হয়। এ কারণে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!