• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোহামেডানে পাকিস্তানের ‘কলঙ্কিত নায়ক’ সালমান বাট


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৬, ২০১৮, ০৯:৪৩ এএম
মোহামেডানে পাকিস্তানের ‘কলঙ্কিত নায়ক’ সালমান বাট

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে এসেছেন পাকিস্তানের কলঙ্কিত সাবেক অধিনায়ক সালমান বাট। ৫ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ পর্যন্ত প্রিমিয়ার লিগের প্রথম পর্বের ম্যাচ খেলার জন্য তিনি ঢাকার ঐতিহ্যবাহি ক্লাব মোহামেডানের সঙ্গে চুক্তি করেছেন।

দীর্ঘ সময় পর বাংলাদেশে এসে বেশ রোমাঞ্চিত বাট। তাঁর ভাষায়,‘ দীর্ঘ সময় পর এখানে আসতে পেরে ভালো লাগছে। বাংলাদেশ দল বেশ কয়েক বছর ধরেই উঁচুমানের ক্রিকেট দলে পরিণত হয়েছে।’

অনেক পাকিস্তানি ক্রিকেটার মোহামেডানে খেলে গেছেন। সে কথা মনে করিয়ে দিয়ে বাট বলেন, ‘মোহামেডান ঐতিহ্যবাহি একটি ক্লাব। অতীতে অনেক গ্রেট পাকিস্তানি খেলোয়াড় এই ক্লাবে খেলেছেন। সাকিব ক্লাবটিকে নেতৃত্ব দেবেন। আমার মনে হয়, এটাই এই মৌসুমে অন্যদের থেকে পার্থক্য গড়ে দেবে।’

২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফকে দিয়ে জুয়াড়িরদের কথা মতো ‘নো’ বল করিয়ে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন বাট। এই ঘটনায় তিনজনকেই জেলেও যেতে হয়েছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) বাট, আমির ও আসিফকে নিষিদ্ধ করেছিল।

নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়ে আমির দাপটের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট খেললেও বাট এবং আসিফ এখনও  সে সুযোগ পাননি। কে জানে বাটের সামনে ঢাকা প্রিমিয়ার লিগ সেই দ্বার উন্মোচন করে দেয় কি না? এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)  দুর্দান্ত খেলেই পাকিস্তান দলে ঢাকা নতুন করে ডাক পেয়েছিলেন আমির।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!