• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ম্যাড়ম্যাড়ে প্রিমিয়ার লিগে মেহেদি মারুফের সেঞ্চুরি


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৭, ০৯:৩৩ পিএম
ম্যাড়ম্যাড়ে প্রিমিয়ার লিগে মেহেদি মারুফের সেঞ্চুরি

ঢাকা: জাতীয় দলের ক্রিকেটাররা চলে যাওয়ায় ম্যাড়ম্যাড়ে হয়ে পড়েছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) তিনটি ম্যাচেই যেন সেই ছবি ফুটে উঠল। কোনও ম্যাচেই ঠিকঠাক জমেনি। টি-টোয়েন্টি ‘বিশেষজ্ঞ’ মেহেদি মারুফের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংক ১৩০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে।

বিকেএসপির অন্য ম্যাচে ব্রাদার্স ইউনিয়ন পারটেক্স স্পোর্টিং ক্লাবকে সাত উইকেটে পরাজিত করেছে। ফতুল্লায় দিনের আরেক ম্যাচে মোহামেডান চার উইকেটে হারিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে।

বিকেএসপির চার নম্বর মাঠে ওপেনিংয়ে নেমে ব্যাটে ঝড় তোলেন বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা মেহেদি মারুফ। তার ১০৩ বলে ১২ চার আর দুই ছক্কায় ১০১ রানের ইনিংসে ভর করে প্রাইম ব্যাংক স্কোরবোর্ডে জমা করে ২৮৩ রান।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভিক্টোরিয়া ৩৩.৫ ওভারে ১৫৩ রানেই গুটিয়ে গেছে। সর্বোচ্চ ৪২ রান করেন শফিউল হায়াৎ। ১৪ রানে তিন উইকেট নিয়েছেন আরিফুল হক।
বিকেএসপির তিন নম্বর মাঠে পারটেক্সের ইনিংস স্থায়িত্ব পেয়েছে ১৭.৫ ওভার। ১০২ রান ব্রাদার্স অতিক্রম করে গেছে তিন উইকেট হারিয়ে ১৭.৫ ওভারেই। পারটেক্সের ব্যাটসম্যানদের দাঁড়াতে দেননি নাহিদুজ্জামান। তিনি ২১ রানে তুলে নিয়েছেন চার উ্ইকেট। ব্রাদার্সের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করে অপরাজিত থাকেন ফরহাদ হোসেন।

ফতুল্লায় মোহামেডানের বিপক্ষে খেলাঘর তুলতে পেরেছিল ১৮৯ রান। সর্বোচ্চ ৬৩ রান করেছেন রবিউল ইসলাম রবি। পাশপাশি অমিত মজুমদার করেন ৫৩ রান। ৩৩ রানে তিন উইকেট তুলে নিয়েছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক জুনিয়র। দুটি করে উইকেট পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ আজিম ও তাইজুল ইসলাম।
১৯০ রানের লক্ষ্য মোহামেডানের টপকে যেতে বেগ পেতে হয়নি রকিবুল হাসানের সৌজন্যে। জাতীয় দলের বাইরে থাকা এই মিডল অর্ডার ব্যাটসম্যান ৭৬ রান করে অপরাজিত ছিলেন। পাশপাশি ভারতীয় ব্যাটসম্যান অভিনব মুকন্দ করেছেন ৩৫ রান। ২০ রানে তিন উইকেট নিয়েছেন রবিউল ইসলাম রবি।   

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!