• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যে কারণে নিষিদ্ধ হতে পারেন সাকিব!


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ০৩:৪৩ পিএম
যে কারণে নিষিদ্ধ হতে পারেন সাকিব!

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরেও দুদান্ত খেলছে ঢাকা ডায়নামাইটস। যদিও কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে হেরেছে বর্তমান চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে শঙ্কায় পরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। আর ১টি ডিমেরিট পয়েন্ট যোগ হলেই বিপিএলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সোমবার (২০ নভেম্বর) কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে হয়ে ব্যাট করছিলেন ইমরুল কায়েস। নবম ওভারের পঞ্চম বলে ইমরুরের বিপক্ষে এলবিডব্লুর জোরালো আবেদন করেন সাকিব। আম্পায়ার র‌্যানমোর মাটিংনোজ তাতে সাড়া না দিলে মেজাজ হারিয়ে অতিরিক্ত প্রতিক্রিয়া দেখান ঢাকা ডায়নামাইটস অধিনায়ক। তাতেই শাস্তির খরগ নেমে এসেছে তার উপর।

ম্যাচ শেষে সাকিব-হাসান আলী দুজনই ম্যাচ রেফারি সামিউর রহমানের কাছে দায় স্বীকার করে নিলে শুনানির প্রয়োজন হয়নি। তবে শাস্তি হিসেবে সাকিববে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট। আর ১টি পয়েন্ট যোগ হলেই সাকিব নিষিদ্ধ হবেন এক ম্যাচ।

এদিন শাস্তি পেয়েছেন কুমিল্লা পেসার হাসান আলীও। দুর্দান্ত বোলিংয়ে কাল ঢাকাকে কাঁপিয়ে দিয়েছেন পাকিস্তানি পেসার। কিন্তু মোসাদ্দেক হোসেনকে আউট করে যেভাবে ড্রেসিংরুমের পথ দেখিয়েছেন, সেটি আপত্তিকর মনে হয়েছে আম্পায়ারদের কাছে। তার নামের পাশে ডিমেরিট পয়েন্ট যোগ না হলেও ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সাকিবের মতো এবারের বিপিএলে আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তিকর প্রতিক্রিয়া দেখিয়ে শাস্তি পেয়েছেন তামিম ইকবাল, সাব্বির রহমান ও লিটন দাস। এরই মধ্যে তাদের নামের পাশেও যোগ হয়েছে ৩টি ডিমেরিট পয়েন্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!