• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

যে দুই রেকর্ডের সামনে তামিম ইকবাল


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২০, ২০১৮, ০৯:০৭ পিএম
যে দুই রেকর্ডের সামনে তামিম ইকবাল

ফাইল ছবি

ঢাকা: ২০০৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব ঘটে তামিম ইকবালের। প্রায় এক যুগের ক্যারিয়ারে দেশের সর্বোচ্চ ওয়ানডে রান সংগ্রাহক এই ড্যাশিং ওপেনার। চলতি বছর যে ভাবে শুরু করলেন তাতে অন্তত আরও দু’টি অন্তত দু’টি রেকর্ড এখনই হাতছানি দিয়ে ডাকছে তামিমকে।  

ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৬০০০ রানের মাইলফলক স্পর্শ থেকে মাত্র ৬৬ রান দূরে তামিম। ১৭৬ ম্যাচে ১৭৪ ইনিংস খেলে তামিমের বর্তমান রান ৫,৯৩৪। ৪০টি অর্ধশতক ও ৯টি শতকের সাহায্যে তিনি এই রান করেন। তামিম যে ফর্মে রয়েছেন তাতে করে চলতি সিরিজেই তিনি ৬০০০ রানের মাইলফলক স্পর্শ করবেন বলে আশা করা যেতেই পারে।

এছাড়াও শ্রীলঙ্কার ব্যাটিং কিংবদন্তি সনাৎ জয়সুরিয়াকে ছাপিয়ে যেতে পারেন তামিম। ওয়ানডেতে একই ভেন্যুতে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি এখন জয়সুরিয়ার দখলে। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচে ৭০ ইনিংস খেলে  জয়সুরিয়া ৪টি শতক ও ১৯টি অর্ধশতকের সাহায্যে করেন ২৫১৪ রান। জয়সুরিয়ার রেকর্ডটি ছাড়িয়ে যেতে তামিমের লাগবে মাত্র ৪১ রান। মিরপুরের শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে ৫টি শতক ও ১৫টি অর্ধশতকের সাহায্যে তামিমের সংগ্রহ ২৪৭৩ রান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!