• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রংপুরের চাই ১৭৪ রান, হাঁসবে মাশরাফির ব্যাট?


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৭, ০৩:৫২ পিএম
রংপুরের চাই ১৭৪ রান, হাঁসবে মাশরাফির ব্যাট?

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩১তম ম্যাচে মুখোমুখি হয়েছে সিলেট সিক্সার্স এবং রংপুর রাইডার্স। উভয় দলের জন্যই ম্যাচ গুরুত্বপুর্ণ। জিতলেই এগিয়ে যাবে শীর্ষ চারের পথে। এমন ম্যাচে আগে ব্যাট করে মাশরাফিদের ১৭৪ রানে টার্গেট দিয়েছে নাসির হোসেনের সিলেট।

আগের ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। মাত্র ১৭ বলে ৪২ রান করে দলের জয়ে দারুন ভুমিকা রেখে ছিলেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে তাসকিন আহমেদের করা শেষ বলে ছক্কা মেরে ম্যাচটি জিতিয়েছেন শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৯০ রান করেছে রংপুর। ব্রেন্ডন ম্যাককালাম ২৭ এবং মোহাম্মদ মিঠুন ১৮ রানে অপরাজিত আছেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) চট্টগ্রামে নিজেদের নবম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন রংপুর রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমে পাকিস্তানি বাবর আজম ও সাব্বির রহমানের দুর্দান্ত ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নাসির হোসের সিলেট সিক্সার্স।

রানআউট হওয়ার আগে মাত্র ৩৭ বলে ৪টি চার আর এক ছক্কায় ৫৪ রান করেন বাবর। মাশরাফির শিকার হওয়ার আগে ৩৭ বলে ৪৪ রান করেন সাব্বির। এছাড়া ওপেনার আন্দ্রে ফ্লেচার ২৬ রান করেন। রস হোয়াইটলি ১৭ ও টিম ব্রেসন্যান ১৬ রান করে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে নাজমুল ইসলাম ১৮ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন।

রংপুর সিলেট ম্যাচের পর পাবে না আরেক লঙ্কান তারকা লাসিথ মালিঙ্গাকে। তিনিও দেশে ফিরে যাবেন। মঙ্গলবার টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে রংপুর অধিনায়ক। সিলেট ম্যাচের জন্য রংপুর তিনটি পরিবর্তন এনেছে। দেশে ফেরায় নেই থিসারা। একাদশ থেকে বাদ পড়েছেন শাহরিয়ার নাফীস ও সোহাগ গাজী। থিসারার জায়গায় ফিরেছেন আফগান সামিউল্লাহ শেনওয়ারি। ফিরেছেন জিয়াউর রহমান ও নাজমুল ইসলামও।

সিলেট সিক্সার্সেও তিনটি পরিবর্তন এসেছে। এবারের বিপিএলে প্রথমবার খেলতে চলেছেন পাকিস্তানি পেসার সোহেল তানভীর। রস হোয়াইটলি এবং নাবিল সামাদও একাদশে ফিরেছেন। বাদ পড়েছেন দানুশকা গুনাথিলাকা, গুলাম মুবাসসর খান ও তাইজুল ইসলাম।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, সামিউল্লাহ শেনওয়ারি, নাহিদুল ইসলাম, নাজমুল ইসলাম, জিয়াউর রহমান, রুবেল হোসেন ও লাসিথ মালিঙ্গা।

সিলেট সিক্সার্স: আন্দ্রে ফ্লেচার, বাবর আজম, রস হোয়াইটলি, নাসির হোসেন (অধিনায়ক), সাব্বির রহমান, নুরুল হাসান, টিম ব্রেসন্যান, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বি ও নাবিল সামাদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!